বিজেপি কর্মীদের হাতে আক্রান্ত সহকর্মী, প্রতিবাদে হেলমেট পরে কাজে ছত্তিশগড়ের সাংবাদিকরা

এক সহকর্মীর ওপর বিজেপির কর্মীদের আক্রমণের বিরুদ্ধে অভিনব প্রতিবাদ জানালেন ছত্তিশগড়ের সাংবাদিকরা। হাতে মাইক, কাঁধে ক্যামেরা আর মাথায় হেলমেট পরে বিজেপি নেতাদের সাক্ষাৎকার নিলেন তাঁরা। কিন্তু সাক্ষাৎকার নেওয়ার জন্য হঠাৎ হেলমেট পরেছেন কেন সাংবাদিকরা ?
গত শনিবার, ছত্তিশগড়ের ‘দ্য ভয়েস’ নামে একটি নিউজ পোর্টালের সাংবাদিক, সুমন পাণ্ডে রায়পুরের এক বিজেপির সভায় খবর সংগ্রহ করতে যান। বিজেপি নেতাদের কথোপকথন নিজের মোবাইল ফোনে রেকর্ড করছিলেন সুমন পাণ্ডে। তাঁর অভিযোগ, সে সময় কয়েকজন বিজেপি সমর্থক তাঁকে ওই ভিডিওটি ডিলিট করতে বলেন। তিনি রাজি না হওয়ায় তাঁকে মারধর করে ওই গেরুয়া সমর্থকেরা। মাথায় গুরুতর আঘাত পান সুমন পাণ্ডে।
এই ঘটনারই প্রতিবাদে বুধবার রায়পুরে বিজেপি নেতাদের একটি সাক্ষাৎকার নিতে হেলমেট পরে হাজির হন সাংবাদিকরা। তাঁরা জানান, সহকর্মীকে হেনস্তার প্রতিবাদ জানাতে এবং নিজেদের মাথা বাঁচাতে এই পন্থা অবলম্বন করেন তাঁরা। তাঁদের এই প্রতীকী বার্তা বিজেপির উদ্দেশে বলে জনান সাংবাদিকরা।
সাংবাদিকদের এই অভিনব প্রতিবাদে দৃশ্যতই লজ্জিত হয়েছেন রায়পুরের বিজেপি নেতারা। ছত্তিশগড়ের বিজেপি মুখপাত্র সচ্চিদানন্দ উপাসনে বলেন, দলের তরফ থেকে নিগৃহীত সাংবাদিকের কাছে ক্ষমা চাওয়া হয়েছে। পাশাপাশি, সাংবাদিকের অভিযোগের ভিত্তিতে বিজেপি নেতা রাজীব আগরওয়ালসহ চার দলীয় সমর্থককে গ্রেফতার করেছে পুলিশ।
উল্লেখ্য, ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম ইনডেক্স’-এ ১৮০ টি দেশের মধ্যে ভারতের স্থান ১৩৮। ২০০২ সালে ১৩৯ টি দেশের তালিকায় ভারত ছিল ৮০ তম স্থানে।

Comments
Loading...