অলোক ভার্মাকে অপসারণের কারণ জনসমক্ষে আনা হোক, প্রধানমন্ত্রীকে চিঠি খাড়গের

সিবিআই অধিকর্তার পদ থেকে অলোক ভার্মাকে অপসারণের কারণ জনসমক্ষে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রীকে চিঠি দিলেন কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়গে। চিঠিতে খাড়গে জানান, গত ১০ ই জানুয়ারি সিলেকশন কমিটির আলোচনা ও সেন্ট্রাল ভিজিলেন্স কমিশনের রিপোর্টকে সাধারণ মানুষের সামনে নিয়ে আসতে হবে।
প্রসঙ্গত, ১০ ই জানুয়ারি সিলেকশন কমিটিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিচারপতি এ কে সিক্রি ছাড়াও বিরোধী নেতা হিসেবে মল্লিকার্জুন খাড়গে নিজেও উপস্থিত ছিলেন। এরপরেই সিবিআই অধিকর্তার পদ থেকে অপসারণ করা হয় অলোক ভার্মাকে।
কেন্দ্রের এই কাজে মানুষের মনে হতে পারে কোনও বিষয়ে ভয় পেয়ে অলোক ভার্মাকে অপসারিত করা হয়েছে সিবিআই থেকে। তাই মানুষকে স্বচ্ছ বার্তা দিতে কেন্দ্রের অবিলম্বে সব রিপোর্ট সামনে আনা উচিত বলে মন্তব্য করেছেন প্রবীণ কংগ্রেস নেতা।
ওই চিঠিতে মল্লিকার্জুন খাড়গে এও উল্লেখ করেন, অলোক ভার্মার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে, সেন্ট্রাল ভিজিলেন্স কমিশনের রিপোর্টে কিন্তু তা প্রমাণ হয়নি। তা সত্ত্বেও তাঁকে কেন অপসারণ করা হল তার কার্য-কারণ ব্যাখ্যা চান তিনি।
কংগ্রেস নেতার কথায়, ওই কমিটির আলোচনায় আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়ার সর্বাত্মক চেষ্টা করেছিলেন তিনি, কমিটির অন্যরা রিপোর্টের ভিত্তিতেই সিদ্ধান্ত গ্রহণ করেন। কিন্তু ওই রিপোর্টে অলোক ভার্মার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রতিষ্ঠিত নয় বলে প্রধানমন্ত্রীকে পাঠানো চিঠিতে দাবি করেছেন খাড়গে। অলোক ভার্মার অপসারণকে ‘হঠকারী সিদ্ধান্ত’ বলে সাংবাদিকদের সামনে মন্তব্য করেন তিনি।

Comments
Loading...