সংখ্যাগরিষ্ঠরা মেজাজ হারালে গোধরার মতো পরিস্থিতি তৈরি হবে, হুঁশিয়ারি কর্ণাটকের বিজেপি মন্ত্রীর

নয়া নাগরিকত্ব আইনের বিরোধিতায় বেঙ্গালুরুতে পথে নেমে পুলিশি হেনস্থার মুখে পড়েছেন ইতিহাসবিদ রামচন্দ্র গুহ। ম্যাঙ্গালোরে একই কারণে বিক্ষোভ দেখাতে গিয়ে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে ২ জনের। মোদী সরকারের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইন নিয়ে কার্যত আগুন জ্বলছে দেশের তথ্য প্রযুক্তি রাজধানী বেঙ্গালুরুতে। এই প্রেক্ষিতেই এবার চরম বিতর্কিত মন্তব্য করলেন কর্ণাটকের বিজেপি সরকারের মন্ত্রী সি টি রবি। বললেন, হিন্দুদের ধৈর্যের বাঁধ ভাঙলে গোধরার মতো পরিস্থিতি তৈরি হবে।

কর্ণাটকের ম্যাঙ্গালোরের কংগ্রেস নেতা ইউ টি খাদের বলেছিলেন, নয়া নাগরিকত্ব আইন লাগু হলে কর্ণাটকে আগুন জ্বলবে। এরই জবাব দিতে গিয়ে এমন চরম বিতর্কিত মন্তব্য করেন কর্ণাটকের সংস্কৃতি ও পর্যটন মন্ত্রী সি টি রবি। তিনি বলেন, গোধরায় ট্রেন জ্বালানো এবং করসেবকদের জ্যান্ত পুড়িয়ে মারার মানসিকতাসম্পন্ন মানুষেরাই কর্ণাটকের ম্যাঙ্গালোরে অশান্তি পাকানোর কাজ করছে। কিন্তু খাদের জানেন এর প্রতিক্রিয়া কী হতে পারে। এখানেই থামেননি ইয়েদুরাপ্পা সরকারের মন্ত্রী সি টি রবি। তিনি বলে যান, খাদের দেখেছেন গোধরায় ট্রেনের আগুন কীভাবে সংখ্যাগুরুর অভ্যুত্থানে সাহায্য করেছিল। সেই ঘটনার কথা ভুলে গেলে বলব, আবার নতুন করে ঝালিয়ে নিন।

পরে সাংবাদিকদের সামনে আরও খোলামেলাভাবে নিজের বক্তব্য তুলে ধরেন বিজেপি সরকারের এই মন্ত্রী। বলেন, সংখ্যাগরিষ্ঠ সম্প্রদায় এখনও ধৈর্য ধরে রেখেছে। আর যখন আমাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাবে তখন কী হবে, তা পিছন ফিরে দেখে নিন। আমাদের ধৈর্য আমাদের দুর্বলতা নয়। আমরা এখনও চুপ করে বসে দেখে যাচ্ছি, কীভাবে নির্বিচারে রাষ্ট্রীয় সম্পত্তি ধ্বংস করা হচ্ছে।

Comments
Loading...