পুণেতে রাস্তায় ফেলে মার কাশ্মীরি সাংবাদিককে, কাশ্মীরে ফেরত পাঠানোর হুমকি, গ্রেফতার ১

পুলওয়ামায় ফিদায়েঁ হানার পর দেশজুড়ে এক অস্থির পরিবেশ সৃষ্টি হয়েছে। এই আবহে পুণেতে প্রহৃত হলেন এক কাশ্মীরি সাংবাদিক।
সাংবাদিক জিবরান নাজির কর্মসূত্রে পুণেতে থাকেন। বৃহস্পতিবার রাত ১০ টা ৪৫ মিনিট নাগাদ মোটর বাইকে করে বাড়ি ফিরছিলেন তিনি। পুণের তিলক রোডের একটি ট্রাফিক সিগন্যালে ওই সাংবাদিকের সঙ্গে বচসা বাধে দুই যুবকের। বচসা গড়ায় ধস্তাধস্তিতে। নাজিরের বাইকের রেজিস্ট্রেশন নম্বর হিমাচল প্রদেশের দেখার পর ওই দুই যুবক তাঁকে হিমাচল প্রদেশে ফিরিয়ে দেওয়ার জন্য হুঁশিয়ারি দেয় বলে অভিযোগ। জিবরান নাজির তাদের শুধরে দিয়ে বলেন, তিনি আদতে কাশ্মীরের বাসিন্দা। অভিযোগ, এরপরেই আরও বেপরোয়া হয়ে সাংবাদিকের ওপর চড়াও হয় দুই যুবক। তাদের হুমকি, জিবরানকে কাশ্মীরে ফেরত পাঠানো হবে। সাংবাদিককে মারধর করে তাঁর মোবাইল ফোনও কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। ভাঙচুর চালানো হয় তাঁর বাইকে।
পুলওয়ামার জঙ্গি হামলার ঘটনার জেরে, বুধবারই মহারাষ্ট্রের ইয়াবত্মাল কলেজে কাশ্মীরি পড়ুয়াদের হেনস্তার অভিযোগ উঠেছিল শিবসেনার শাখা সংগঠন যুবসেনার বিরুদ্ধে।
সাংবাদিক জিবরান নাজির এই ঘটনায় কোনও দল বা সংগঠনের বিরুদ্ধে অভিযোগ করেননি। পুণে পুলিশ এই ঘটনাকে রাস্তার বিক্ষিপ্ত ঘটনা বলে জনৈক আজাহারউদ্দিন শেখ ও দত্তাত্রে লাভাতের নামে লিখিত অভিযোগ দায়ের করে। শুক্রবার সন্ধায় অভিযুক্ত আজাহারউদ্দিনকে গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে। অপর অভিযুক্তের খোঁজ চলছে।

Comments
Loading...