‘রাজীব কুমারকে সিবিআই খুঁজছে’ বলে প্রকাশিত সংবাদের তীব্র প্রতিবাদ কলকাতা পুলিশের, ‘মিথ্যে খবর’ ট্যুইট মুখ্যমন্ত্রীর

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে নিয়ে বিভ্রান্তিমূলক খবর প্রকাশ করা হয়েছে, এই অভিযোগ তুলে কিছু সংবাদমাধ্যমের বিরুদ্ধে বিবৃতি জারি করল কলকাতা পুলিশ। রবিবার কলকাতা পুলিশের ফেসবুক পেজে লেখা হয়েছে, সঠিক তথ্য যাচাই না করে ভবিষ্যতে এই ধরনের খবর প্রকাশিত হলে সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের বিরুদ্ধে কড়া আইনি পদক্ষেপ নেওয়া হবে। পাশাপাশি, এদিন দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ট্যুইট করে রাজীব কুমারকে নিয়ে প্রকাশিত খবরকে মিথ্যে বলে জানান। মুখ্যমন্ত্রী ট্যুইটে লিখেছেন, ‘কলকাতার পুলিশ কমিশনার বিশ্বের সেরা অফিসারদের মধ্যে একজন। তাঁর সততা এবং সাহস প্রশ্নের উর্দ্ধে। তিনি ২৪ ঘন্টা কাজ করেন এবং সম্প্রতি মাত্র একদিনের জন্য ছুটিতে ছিলেন। কেউ কেউ মিথ্যে রটাচ্ছে, কিন্তু মিথ্যে সব সময় মিথ্যেই হয়’।

বিতর্কের সূত্রপাত শনিবার। শনিবার কিছু কিছু সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়, ‘সারদা-নারদা চিট ফান্ড মামলায় সিবিআই কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জিজ্ঞাসাবাদ করতে চায়’। একটি সর্ব ভারতীয় সংবাদমাধ্যমে এমনও খবর প্রকাশিত হয়, ‘কলকাতার পুলিশ কমিশনারকে গ্রেফতার করতে পারে সিবিআই, কিন্তু তিনি ফেরার। তিন দিন ধরে অফিসে যাচ্ছেন না। সিবিআই তাঁকে খুঁজছে’।
এই খবরের তীব্র প্রতিবাদ জানিয়ে রবিবার দুপুরে কলকাতা পুলিশের ফেসবুক পেজে লেখা হয়েছে, ‘কলকাতা পুলিশ এই ভিত্তিহীন সংবাদের তীব্র প্রতিবাদ জানাচ্ছে। পুলিশ কমিশনার শুধু শহরে আছেন তাই নয়, তিনি অফিসও করছেন। শুধুমাত্র ৩১ শে জানুয়ারি তিনি একদিন ছুটিতে ছিলেন। ভবিষ্যতে যাচাই না করে এই ধরনের সংবাদ কেউ করলে তার বিরুদ্ধে কড়া আইনি ব্যবস্থা নেওয়া হবে।

কলকাতা পুলিশের এই ফেসবুক পোস্টের পর মমতা বন্দ্যোপাধ্যায় রাজীব কুমারের পাশে দাঁড়িয়ে মিথ্যে সংবাদের প্রতিবাদ জানান।

Comments
Loading...