২৫০০ শূন্য পদে নিয়োগ কলকাতা পুলিশের

চাকরি প্রার্থীদের জন্য সুখবর। ২৫০০ হাজার শূন্য পদে নিয়োগ কলকাতা পুলিশের। সম্প্রতি নিয়োগে ছাড়পত্র দিয়েছে রাজ্য সরকারের স্বরাষ্ট্র দফতর।
কলকাতা পুলিশ সূত্রে খবর চলতি মাসেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড। কনস্টেবল ও লেডি কনস্টেবল মিলিয়ে শূন্যপদ রয়েছে ১ হাজার ৮০০ টি। এবং ৭০০টি ইন্সপেক্টর ও সব-ইন্সপেক্টরের পদও খালি রয়েছে। সবমিলিয়ে ২৫০০ পদেই কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

নির্বাচনের আগে নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের একটি সভায় রাজ্য পুলিশে নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন তৃণমূল নেত্রী। সেই মোতাবেক তৃতীয়বারের জন্য ক্ষমতায় এসেই নিয়োগ প্রক্রিয়া শুরু করল রাজ্য সরকার।

পুলিশ সূত্রে খবর আড়াই হাজার শূন্যপদে নিয়োগের জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছিল কলকাতা পুলিশ। কলকাতা পুলিশ কমিশনার সৌমেন মিত্র এই মর্মে নবান্নে একটি চিঠিও দেন। জানা যাচ্ছে, গত মাসের শেষে মন্ত্রিসভার বৈঠকে কলকাতার নগর পালের আবেদন মঞ্জুর করে সরকার।

উল্লেখ্য, নানান সমস্যার জেরে ২০১৮ সালে কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডটি ভেঙে দেওয়া হয়। এই আড়াই হাজার শূন্যপদের নিয়োগ হবে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের মাধ্যমে। এই মর্মে ইতিমধ্যেই তোড়জোড় শুরু হয়েছে।

নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন আগামী তিন বছরে রাজ্যে ২৭ হাজার পুলিশকর্মী নিয়োগ করবে রাজ্য সরকার। ঘোষণা অনুযায়ী কলকাতা পুলিশের হাত ধরেই নিয়োগ প্রক্রিয়ার সূচনা হতে চলেছে।

কিছুদিন আগে একটি সার্ভেতে জানা যায়, করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় শুধু মাত্র ভারতে নতুন করে কাজ হারিয়েছেন ১ কোটি মানুষ। অর্থিনীতি কার্যত তলানিতে। এই আবহে নতুন নিয়োগের ঘোষণা আশা জাগিয়েছে চাকরিপ্রার্থীদের মনে।

Comments
Loading...