করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট: বিজেপির অনুপম হাজরার বিরুদ্ধে এফআইআর, গ্রেফতার বরানগরের তরুণী

করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ালে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তারপরই এ ব্যাপারে কড়া অবস্থান নিল কলকাতা পুলিশ। ভিন রাজ্যের একটি ভিডিওকে সোশ্যাল মিডিয়ায় এই শহরের ছবি বলে প্রচার করার অভিযোগে পুলিশ এফআইআর করল বিজেপি নেতা অনুপম হজরার বিরুদ্ধে। পাশাপাশি, বেলেঘাটা আইডি হাসপাতালের এক চিকিৎসক করোনা আক্রান্ত বলে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর পোস্ট করার অভিযোগে শুক্রবার কলকাতা পুলিশ গ্রেফতার করল বরানগরের এক তরুণীকে। ধৃতের নাম চন্দ্রিমা ভৌমিক।
কলকাতা পুলিশ সূত্রে খবর, অন্য রাজ্যের একটি ভিডিওকে খিদিরপুরের ছবি বলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন বিজেপি নেতা অনুপম হজরা। এই পোস্টে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া হয়েছে বলে অভিযোগ। পুলিশ খতিয়ে দেখে, সংশ্লিষ্ট ভিডিওটি কলকাতা তো দূরে কথা, এই রাজ্যেরই নয়। তারপরই এই বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআর করা হয়।
অন্যদিকে, বরানগরের এক তরুণী সোশ্যাল মিডিয়ায় বেলেঘাটা আইডি হাসপাতেলের এক চিকিৎসকের ছবি পোস্ট করে লেখেন, তিনি করোনা আক্রান্ত। সবাই যেন তাঁর থেকে দূরে থাকেন। এই পোস্টের তীব্র প্রতিক্রিয়া হয়। ক্ষুব্ধ হন খোদ মুখ্যমন্ত্রী। তাঁর আবেদন, যে চিকিৎসক এবং স্বাস্থ্য কর্মীরা জীবন বিপন্ন করে এই পরিস্থিতিতে কাজ করছেন, সবার উচিত তাঁদের পাশে দাঁড়ানো। তা না করে, মিথ্যে প্রচার করা হচ্ছে। শুক্রবার রাতেই ওই তরুণীকে পুলিশ গ্রেফতার করেছে। কলকাতা পুলিশ জানিয়েছে, এই পরিস্থিতিতে সাধারণ মানুষ যেন সচেতন ভাবে সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন। ভুয়ো খবর বরদাস্ত করা হবে না।

 

Comments
Loading...