আগের চেয়ে ভালো আছেন লতা মঙ্গেশকর, খবর পরিবার সূত্রে

আপাতত শারীরিক অবস্থা স্থিতিশীল লতা মঙ্গেশকরের। গায়িকার পরিবার সূত্রে খবর, ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। বর্ষীয়ান গায়িকার এক আত্মীয় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানান, লতা মঙ্গেশকরের শারীরিক অবস্থা স্থিতিশীল এবং তিনি আগের চেয়ে ভালো আছেন। গায়িকার আরোগ্য কামনায় যাঁরা প্রার্থনা করছেন তাঁদেরকে ধন্যবাদ। তিনি আরও জানান, চিকিৎসকরা সবুজ সংকেত দিলে লতা মঙ্গেশকরকে বাড়ি নিয়ে যাওয়া হবে।
গত সোমবার শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হন লতা মঙ্গেশকর। চিকিৎসকেরা জানান, গায়িকার নিউমোনিয়া সংক্রমণ হয়েছে। ৯০ বছর বয়সী গায়িকারকে আইসিইউ-তে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়। বুধবার সঙ্গীত শিল্পীর চিকিৎসক প্রতীত সমদানি তাঁর শারীরিক অবস্থা নিয়ে এখনই মন্তব্য করা কঠিন বলে জানিয়েছিলেন। তবে গায়িকার এক্স-রে রিপোর্টে খানিক উন্নতির আভাস পাওয়া গিয়েছিল।
১৯৪২ সালে নিজের গানের কেরিয়ার শুরু করেছিলেন লতা মঙ্গেশকর। প্রায় ৫০ বছরের প্লে-ব্যাক কেরিয়ারে গজল থেকে পপ, সব ধরনের গানে সমান স্বচ্ছন্দ সুর সাম্রাজ্ঞী। কমবেশি ৩৬ টি ভাষায় গান গেয়েছেন লতা। ‘ভারতরত্ন’, ‘পদ্মবিভূষণ’, ‘পদ্মভূষণ’, ‘দাদাসাহেব ফালকে’ সহ বহু সম্মান ও পুরস্কার বিজেতা গায়িকা গত মার্চ মাসে ভারতীয় সেনাকে সম্মান জানিয়ে ‘সুগন্ধ মুঝে ইস মিট্টি কি’ রেকর্ড করেন। কিংবদন্তি শিল্পীর দ্রুত আরোগ্য কামনা করে বার্তা পাঠান এ আর রেহমান, শ্রেয়া ঘোষাল, ধর্মেন্দ্র, হেমা মালিনী, ঋষি কাপুর, মাধুরী দীক্ষিত, অনিল কাপুর প্রমুখ।

 

Comments
Loading...