কেরল সিপিএমের সম্পাদকের ছেলের বিরুদ্ধে মুম্বই পুলিশের লুক আউট নোটিস, বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণে অভিযুক্ত বিনয় কোডিয়ারি

মুম্বইয়ের এক মহিলার অভিযোগের ভিত্তিতে কেরল সিপিএমের রাজ্য সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণের ছেলে বিনয়ের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ দায়ের হয়েছে বেশ কয়েকদিন আগে। এর মধ্যে নিজের গ্রেফতারি এড়াতে মুম্বইয়ের দিনদোশী দায়রা আদালতে যে আগাম জামিনের আবেদন করেছিলেন বিনয়, তার শুনানি বৃহস্পতিবার। তার একদিন আগেই বিনয়ের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল মুম্বই পুলিশ। কেরলের সিপিএম রাজ্য সম্পাদকের পুত্রের বিরুদ্ধে মুম্বই পুলিশের অভিযোগ, তাঁর বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের হওয়ার পর থেকেই তিনি পলাতক।
বিনয়ের গতিবিধির উপর নজর রাখতে ও জিজ্ঞাসাবাদ করতে মুম্বই পুলিশের একটি দল গিয়েছিল কেরলে। কিন্তু কেরলের তিরুবঙ্গাড় ও মুঝিকারায়, বিনয়ের দুই বাড়িতেই তাঁর কোনও খোঁজ মেলেনি। মোবাইল ফোনও সুইচড অফ পান পুলিশ অফিসাররা। এই প্রেক্ষিতে কোডিয়ারি পুত্রের বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করল পুলিশ।
বিয়ের প্রতিশ্রুতি দিয়ে দীর্ঘদিন ধরে তাঁর সঙ্গে সহবাস করেছেন বিনয়, এই মর্মে গত ১৩ ই জুন মুম্বইয়ের ওশিয়াড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন এক মহিলা। বছর তেত্রিশের ওই মহিলার আরও অভিযোগ, তাঁদের পাঁচ বছরের একটি সন্তানও রয়েছে। অভিযোগ অস্বীকার করেন বিনয়। তাঁর পাল্টা দাবি, তাঁকে টাকার জন্য ব্ল্যাকমেল করছেন অভিযোগকারিণী।
এদিকে, বিনয়ের বাবা সিপিএমের রাজ্য সম্পাদক কোডিয়ারি বালাকৃষ্ণণ জানিয়েছিলেন, আইন আইনের পথে চলবে। ছেলেকে রক্ষা করতে তাঁর দল বা তিনি কোনওভাবেই বিচারপ্রক্রিয়া প্রভাবিত করবেন না। যদিও বিরোধীদের অভিযোগ, রাজনৈতিক প্রভাব খাটিয়ে ছেলেকে আড়াল করার চেষ্টা করছেন কোডিয়ারি বালাকৃষ্ণণ। রাজ্য সিপিএম সম্পাদকের পদ থেকে তাঁর সরে যাওয়ারও দাবি জানিয়েছে বিরোধীরা।

Comments
Loading...