LPG Price Hike: বাজেটের পরেই ২৫ টাকা বাড়ল ভর্তুকিহীন রান্নার গ্যাসের দাম

বাজেটের পরেই ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় বাড়ল ২৫ টাকা

এতদিন পর্যন্ত পেট্রল ডিজেলের রেকর্ড দাম বৃদ্ধিতে নাভিশ্বাস উঠেছে মধ্যবৃত্তের, এবারে সেই তালিকায় নয়া সংযোজন ভর্তুকিহীন রান্নার গ্যাস। বাজেটের পরেই ভর্তুকিবিহীন রান্নার গ্যাসের দাম এক ধাক্কায় বাড়ল ২৫ টাকা। এর ফলে বৃহস্পতিবার থেকে ভর্তুকিহীন রান্নার গ্যাসের সিলিন্ডারের নতুন দাম হল ৭৪৫ টাকা ৫০ পয়সা।

করোনা অতিমারির জেরে অর্থনীতির হাল বেহাল। লকডাউন পরবর্তী সময়ে বহু মানুষ চাকরি হারিয়েছেন, অসংখ্য মানুষের বেতনে কোপ পড়েছে। খাঁড়ার ঘায়ের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশ ছোঁয়া। এই পরিস্থিতিতে রান্নার গ্যাসের দাম বাড়ায় বিপত্তিতে সাধারন মানুষ।

[আরও পড়ুন- সরছেন অনুজ শর্মা, কলকাতার নতুন সিপি কে? সরানো হচ্ছে এডিজি আইন-শৃঙ্খলা জ্ঞানবন্ত সিংহকেও]

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন নিয়ম করে মাসের শুরুতে রান্নার গ্যাসের দাম পর্যালোচনা করে। প্রত্যেক মাসের শুরুতেই জানিয়ে দেওয়া হয় নতুন দাম। তবে এবারে মাসের ৪ তারিখ লাগু হল নতুন দাম। এই নিয়ে ডিসেম্বর থেকে ৩ দফায় বাড়ল রান্নার গ্যাসের দাম। ডিসেম্বরে ১৩ দিনের ব্যবধানে পর পর দু’বার দাম বৃদ্ধি পেয়েছিল। তারপর আবার বাড়ল।

গত বছর মে মাস থেকেই অনেকেই গ্যাসের ভর্তুকি পাচ্ছেন না বলে অভিযোগ। কেন্দ্রের সাফাই আন্তর্জাতিক বাজারে দামের হেরফেরের জন্য রান্নার গ্যাসের ভর্তুকি কমছে। এবার বাজেটে কেরোসিন তেলের উপর ভর্তুকি তুলে দেওয়া হয়েছে। ফলে গরিবের জ্বালানি হিসেবে পরিচিত কেরোসিনেরও দাম বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এরই মধ্যে রেকর্ড দাম বাড়ল রান্নার গ্যাসের।

 

Comments
Loading...