মাধ্যমিকে পাশের হার ৮৬.৩৪%, প্রথম বর্ধমানের অরিত্র, মার্কশিট দেওয়া হবে ২২ ও ২৩ জুলাই

এবারও মাধ্যমিক পরীক্ষার ফলাফলে জেলার জয়জয়কার। পাশের হারে শীর্ষে পূর্ব মেদিনীপুর, মেধা তালিকার এক থেকে দশের মধ্যেও জেলা স্কুলের পরিক্ষার্থীদের ভিড়।

মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার ১৩৯ দিনের মাথায় বুধবার ফল প্রকাশিত হল। এবার মাধ্যমিকে ৯৯.১ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছেন পূর্ব বর্ধমানের অরিত্র পাল। ৭০০ র মধ্যে  ৬৯৪ নম্বর পেয়েছেন পূর্ব বর্ধমানের মেমারি বিদ্যাসাগর মেমোরিয়াল স্কুলের ছাত্র অরিত্র। এবার দ্বিতীয় স্থানে রয়েছে দু’জন, বাঁকুড়ার সায়ন্তন গড়াই ও পূর্ব বর্ধমানের অভীক দাস। তাঁদের দু’জনের প্রাপ্ত নম্বর ৬৯৩। আবার ৬৯০ নম্বর পেয়ে তৃতীয় স্থান অধিকার করেছে তিন জন। তাঁরা হলেন বাঁকুড়ার সৌম্য পাঠক, পূর্ব মেদিনীপুরের দেবষ্মিতা মহাপাত্র, উত্তর ২৪ পরগনার অরিত্র মাইতি। এ বছরের মাধ্যমিকের মেধা তালিকায় মোট স্থান পেয়েছেন  ৮৪ জন। তবে তার মধ্যে কলকাতার কেউ নেই।

পাশের হার আগের বছরের তুলনায় সামান্য বৃদ্ধি পেয়ে হয়েছে ৮৬.৩৪ শতাংশ। ছাত্রদের মধ্যে পাশের হার ৮৯.৮৭ শতাংশ। ছাত্রীদের মধ্যে পাশের হার ৮৩.৪৭ শতাংশ। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ১০ লক্ষ ৩ হাজার ৬৬৬ জন। তার মধ্যে পাশ করেছেন আট লক্ষ ৪৩ হাজার ৩০৫ জন। পাশের হার সবচেয়ে বেশি পূর্ব মেদিনীপুরে, ৯৬.৫৯ শতাংশ। পাশের হারে দ্বিতীয় ও তৃতীয় স্থানে যথাক্রমে পশ্চিম মেদিনীপুর (৯২.১৬ শতাংশ) ও কলকাতা (৯১.০৭ শতাংশ)।

আগামী ২২ ও ২৩ জুলাই স্কুল থেকে মার্কশিট পাওয়া যাবে। করোনা পরিস্থিতিতে স্কুলগুলি যে ভাবে মার্কশিট দেবে, সে বিষয়ে নির্দিষ্ট গাইডলাইন তৈরি হয়েছে।

 

 

 

Comments
Loading...