মমতা বন্দ্যোপাধ্যায়: সিপিএম-বিজেপির বোঝাপড়া আছে, তাই সব দল আক্রান্ত হলেও সিপিএমের বিরুদ্ধে ব্যবস্থা নেয় না কেন্দ্র

গণপিটুনি ঠেকাতে রাজ্যের আনা বিলের ওপর আলোচনায় ফের বিজেপির সঙ্গে সিপিএমের বোঝাপড়ার অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, হয় বিজেপির সঙ্গে সিপিএমের বোঝাপড়া আছে, নয়তো সিপিএম আসলে বিজেপির সুয়োরানি।
এদিন বিধানসভায় গণপিটুনির বিরুদ্ধে আনা বিলের আলোচনায় চিট ফান্ড ইস্যু টেনে আনেন মুখ্যমন্ত্রী। বলেন, আজ দেশে সব রাজনৈতিক দল আক্রান্ত। সবাইকে বিজেপি টার্গেট করছে। অথচ আমি দেখি, সিপিএমের বিরুদ্ধে কোনও ব্যবস্থা বিজেপি নেয় না। সিপিএম দুর্নীতির ঠাকুরদাদা।
মুখ্যমন্ত্রী এ কথা বলার পরই বাম পরিষদীয় দলের পক্ষ থেকে সুজন চক্রবর্তী তীব্র বিরোধিতা করেন।
মুখ্যমন্ত্রীও পাল্টা বলেন, সমস্ত চিট ফান্ড সিপিএম আমলে শুরু হয়েছে। অথচ সিপিএম কোনও ব্যবস্থা নেয়নি। বরং আমরা ব্যবস্থা নিচ্ছিলাম। অভিযুক্তকে গ্রেফতার করেছি। এরপরই ফের মুখ্যমন্ত্রী বলেন, কংগ্রেস থেকে শুরু করে আমাদের পর্যন্ত সব দলকে নিশানা করছে কেন্দ্র, অথচ সিপিএমের কারও বিরুদ্ধে কোনও ব্যবস্থা হয় না। সুজন চক্রবর্তীকে নিশানা করে মুখ্যমন্ত্রীর অভিযোগ, সিপিএমের সঙ্গে হয় বিজেপির বোঝাপড়া আছে, নয়তো তারা ওদের সুয়োরানি।
লোকসভা ভোটের পরও একাধিকবার সিপিএম-বিজেপির বোঝাপড়ার কথা বলেছিলেন। তবে তখন মুখ্যমন্ত্রী সিপিএমের ভোট বিজেপিতে যাওয়া নিয়ে বাম শিবিরকে খোঁচা দিয়েছিলেন। এবার চিট ফান্ড তদন্ত নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ এনে সিপিএম-বিজেপির বোঝাপড়ার তত্ত্ব আনলেন।
এদিন যে বিল বিধানসভায় পাশ হয়, তাতে গণপিটুনিতে হত্যার ক্ষেত্রে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের কথা বলা হয়েছে।

Comments
Loading...