বিজেপিকে ভয় পাচ্ছেন না তো? কোর কমিটির বৈঠকে নেতা-কর্মীদের প্রশ্ন মমতার, প্রার্থী তালিকায় বড়সড় রদবদল না করার ইঙ্গিত

বেহালায় গভীর রাতে বাইক মিছিল করে তাণ্ডব চালিয়েছে বিজেপি। কী করছিলেন বেহালার নেতারা? আপনারা কি ভয় পেয়ে গিয়েছিলেন? দুর্বল হয়ে পড়েছিলেন? স্থানীয় বিধায়ক তথা রাজ্যের হেভিওয়েট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, রাজ্যসভার সাংসদ শুভাশিস রায়চৌধুরী এবং বেহালা এলাকায় দলের নির্বাচিত কাউন্সিলরদের সরাসরি প্রশ্ন মমতা বন্দ্যোপাধ্যায়ের। সোমবার নজরুল মঞ্চে তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠকে এভাবেই দলীয় নেতাদের শক্ত হাতে পরিস্থিতি মোকাবিলার দাওয়াই মমতার, সেইসঙ্গে আরও উঁচুতে নিয়ে গেলেন বিজেপি বিরোধিতাকে। মমতা বলেন, টাকা ছড়িয়ে ক্ষমতা দখলের চেষ্টা করছে বিজেপি। কিন্তু এরাজ্যে তা হতে দেওয়া যাবে না। চাঁচাছোলা ভাষায় মোদী সরকারকে আক্রমণ করে মমতা বলেন, গত পাঁচ বছরে দেশের নিরাপত্তা থেকে অর্থনীতি, ধ্বংস হয়েছে সব। এদিন মমতা অভিযোগ করেন, আমাদের লোকজনকে ফোন করে বলা হচ্ছে, যত টাকা লাগে দেব, চলে এসো বিজেপিতে। তাঁর প্রশ্ন, বিজেপি নেতাদের হাতে এত টাকা আসছে কোথা থেকে?
বৈঠকে মমতা সাফ জানান, এরাজ্যে বিজেপি, কংগ্রেস ও সিপিএম কাউকেই একটি আসনও দেওয়া যাবে না। ইঞ্চিতে ইঞ্চিতে জবাব দেওয়ার জন্য তৈরি হতে নির্দেশ দলীয় নেতা-কর্মীদের। তাঁদের উদ্দেশে মমতার বার্তা, লোকসভার ৪২ এর  ৪২টি আসন পেতেই হবে। তৃণমূল নেত্রীর ঘোষণা, ৩৪ বছর লড়াই করে বামফ্রন্টকে সরাতে পারলে ৫ বছরের মোদী সরকারকেও সরাব।
এই বৈঠকেই লোকসভা আসনের প্রার্থী তালিকার তৈরির কথা রয়েছে। মমতা জানান, দল যাকে প্রার্থী হিসেবে ঠিক করবে তাঁকেই সকলকে মেনে নিতে হবে। তাঁর কথায়, ‘প্রার্থী একটাই হবে, লড়াই হবে সবার।’ পাশাপাশি, লোকসভা নির্বাচনে প্রার্থীও যে বিশেষ পরিবর্তন হবে না, তাও এদিন পরিষ্কার করে দেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, গতবারের জেতা আসনগুলিতে তেমন কোনও পরিবর্তন হবে না। দু’একটি জায়গায় প্রার্থী বদল করতে হলে তা আলোচনা করেই ঠিক করবে দল।
লোকসভা নির্বাচনে জিততে ভোটযন্ত্রে কারচুপি করতে পারে বিজেপি। তাই সবাইকে ‘প্রস্তুত’ থাকার নির্দেশ দেন মমতা। আর বিজেপির কারচুপি রুখে অবাধ ভোট করাতে, জেলার নেতাদের ভোট পরিচালনার প্রশিক্ষণ দিতে সৌগত রায়, পার্থ চট্টোপাধ্যায় ও দীনেশ ত্রিবেদীকে দায়িত্ব দেন দলীয় নেত্রী। তৃণমূল ভবনে জেলার নেতা-কর্মীদের ভোট প্রশিক্ষণ দেবেন তাঁরা।

 

Comments
Loading...