তৃণমূলের জেলা-ব্লক সভাপতিদের যোগ্যতাও মোদী-অমিত শাহের চেয়ে বেশি, আন্দুলের সভা থেকে তোপ মমতার

তৃণমূলের একজন ব্লক প্রেসিডেন্টের যে যোগ্যতা, অমিত শাহের তা নেই। তৃণমূলের জেলা সভাপতিদের যোগ্যতা নরেন্দ্র মোদীর চেয়ে বেশি। হাওড়ার আন্দুলের জনসভা থেকে তীব্র আক্রমণাত্মক মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার আন্দুলের সভার শুরু থেকেই বিজেপির বিরুদ্ধে কড়া আক্রমণ শানান মমতা। তাঁর কথায়, দেশের ইতিহাস, ভূগোল বা সংস্কৃতি সম্পর্কে একটা রাজনৈতিক দলের সম্যক ধারণা থাকা উচিত যা বিজেপির নেই। কেবল মিথ্যে খবর ছড়িয়ে, হিন্দু-মুসলিমদের মধ্যে দাঙ্গা লাগিয়ে ক্ষমতায় আসতে চাইছে বিজেপি। মমতার দাবি, বিজেপির পতন অনিবার্য। মিথ্যে ও ভুয়ো খবর ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। এমনকী জনপ্রিয় বাংলা দৈনিকের নাম দিয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে বিজেপি, অভিযোগ মমতার।
বুধবার মহারাষ্ট্রের গডচিরৌলিতে মাওবাদী হানায় পুলিশ কর্মী সহ ১৬ জনের মৃত্যু হয়েছে। সেই সূত্র ধরে বিজেপিকে আক্রমণ শানিয়ে মমতা বলেন, ছত্তিশগড় বা মহারাষ্ট্র, বিজেপি শাসিত কোনও রাজ্যেই গত পাঁচ বছরে মাওবাদী কার্যকলাপ রুখতে কোনও সরকারি পদক্ষেপ নেওয়া হয়নি। মমতা বলেন, শান্তি প্রতিষ্ঠাই চ্যালেঞ্জ হোক। মমতা কটাক্ষ, দারিদ্র অপরাধ নয়, কিন্ত রাজনৈতিক উদ্দেশে তার প্রচার করাটা অপরাধ।
এদিনও এনআরসি, নোটবন্দি ইস্যুতে বিজেপিকে তীব্র আক্রমণ শানিয়ে মমতা বলেন, যে বিজেপি কালোটাকার নাম করে টাকা বদল করে দেয়, হঠাৎ হয়তো ব্যাঙ্ক বদল করে দিয়ে জানাবে সাধারণ মানুষের টাকা উধাও। আন্দুলের সভায় উপস্থিত জনতার উন্মাদনা দেখে আপ্লুত মুখ্যমন্ত্রী বলেন, তর্জন-গর্জন করে মোদী যতই চেষ্টাই করুন, বার্তা পৌঁছে গিয়েছে এবং রাজ্যে ৪২টি আসন নিয়ে দিল্লিতে যাবে তৃণমূল।

এদিন আন্দুলে জনসভা করার পাশাপাশি হাওড়ার শিবপুরে রোড শো করেন তৃণমূল নেত্রী। পদযাত্রায় পা মেলান ফিরহাদ হাকিম, অরূপ রায়, রাজীব বন্দ্যোপাধ্যায়, লক্ষ্মীরতন শুক্লা প্রমুখ। পদযাত্রায় ভিড় ছিল চোখের পড়ার মতো।

Comments
Loading...