বারাণসীতে হচ্ছে না মোদী-তেজবাহাদুর যাদব লড়াই, বরখাস্ত বিএসএফ জওয়ানের মনোনয়ন বাতিল

হল না মোদীর বিরুদ্ধে ভোটে লড়া। বাতিল হয়ে গেল বারাণসী কেন্দ্র থেকে সমাজবাদী পার্টির প্রার্থী বরখাস্ত হওয়া বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদবের মনোনয়ন। কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাবেন বলে জানিয়েছেন তেজবাহাদুর।

বুধবারই বারাণসী কেন্দ্র থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দাঁড়ানো সমাজবাদী পার্টির প্রার্থী তেজ বাহাদুর যাদবকে নোটিস পাঠিয়েছিল নির্বাচন কমিশন। শৃঙ্খলাভঙ্গের দায়ে চাকরি থেকে বরখাস্ত হওয়া ওই বিএসএফ জওয়ানকে কমিশন জানায়, দুর্নীতি অথবা রাষ্ট্রের প্রতি অকৃতজ্ঞতার অভিযোগের প্রেক্ষিতে সরকার যে কর্মীদের বরখাস্ত করে, তাঁরা পাঁচ বছর লোকসভা নির্বাচনের প্রচারে অংশ নিতে পারেন না।

বারাণসী কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়ার সময়, তিনি যে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন তা স্বীকার করে নিয়েছিলেন। কিন্তু সমাজবাদী পার্টি তাঁকে মনোনয়ন দিলে, ফের যখন তিনি নিজের কাগজপত্র জমা দেন, সেই সময় ওই তথ্য ছিল না। এই নিয়ে তেজ বাহাদুরের প্রতিক্রিয়া জানতে চেয়েছিল কমিশন। তেজ বাহাদুর যাদব তার উত্তর দেওয়ার পর, তা খতিয়ে দেখা হয়। তারপরই তাঁর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়।

২০১৭ সালে সেনাকর্মীদের অখাদ্য পরিবেশন করা হয়- এই মর্মে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে আলোড়ন ফেলে দিয়েছিলেন বিএসএফ জওয়ান তেজবাহাদুর যাদব। এর ঠিক কিছুদিন বাদেই শৃঙ্খলাভঙ্গের দায়ে চাকরি থেকে বরখাস্ত করা হয় তাঁকে। তেজ বাহাদুর কিছুদিন আগেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভোটে নির্দল প্রার্থী হিসেবে ভোটে লড়বেন বলে ঘোষণা করেছিলেন। যদিও শেষ পর্যন্ত অখিলেশ যাদবের দল তাঁকে নরেন্দ্র মোদীর কেন্দ্রে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য টিকিট দেয়।

Comments
Loading...