উসকানিমূলক মন্তব্য করে ভাগাভাগির রাজনীতির পালে হাওয়া টানার চেষ্টা, ‘কালিদাস’ মোদীর বারাণসী-মন্তব্যকে আক্রমণ মমতার

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কালিদাসের সঙ্গে তুলনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পান্ডুয়া থেকে বেনজির আক্রমণ করে মমতা বলেন কালিদাস যেমন যে গাছে বসে সেই গাছেরই ডাল কেটেছিলেন, মোদীও তেমনই দেশ আর রাজ্য ভাগ করার চেষ্টা করছেন।
শুক্রবার মনোনয়ন দিয়ে বারাণসীর সভা থেকে বাংলা নিয়ে মন্তব্য করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বাংলায় বিজেপি কর্মীদের অবস্থান বোঝাতে গিয়ে মোদী অভিযোগ করেছিলেন, বাংলায় বিজেপি কর্মীরা বাড়ি থেকে বেরনোর আগে তাঁর মাকে বলে যান বাড়িতে নাও ফিরতে পারেন, ভাইকে যেন বিজেপির কাজ করতে তৈরি রাখা হয়। শুক্রবার মোদীর এই মন্তব্য নিয়ে সভায় উপস্থিত মানুষের কাছে মমতা জানতে চান, মোদীর মন্তব্য যুক্তিযুক্ত কিনা। তিনি মোদীর মন্তব্যকে উস্কানিমূলক বলে অভিযোগ করে বলেন, এর চেয়ে ওনার কাছ থেকে বেশি কিছু আশা করা যায় না। মমতার কথায়, প্রধানমন্ত্রীর আসনে বসে উসকানিমূলক মন্তব্য করছেন নরেন্দ্র মোদী।

পাশাপাশি প্রধানমন্ত্রী বাংলায় তাঁর দলের কর্মীদের ফাঁসিতে ঝুলিয়ে খুন করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বারাণসী থেকে, তাকে ‘আত্মহত্যা’ বলে দাবি করেন মমতা। তাঁর কথায় সবকটি আত্মহত্যার ঘটনা। প্রধানমন্ত্রীকে মিথ্যেবাদী বলে কটাক্ষ করে মমতা বলেন, কেবল টাকা ছড়িয়ে, মোটর বাইকের লোভ দেখিয়ে ভোট কিনতে চাইছে বিজেপি। তৃণমূল নেত্রীর কটাক্ষ, বিজেপি লোভ দেখাচ্ছে, ভোট দিলে ৫ হাজার টাকা, পোস্টার লিখলে ৫০০ টাকা। সঙ্গে গদা ও তলোয়ার ফ্রি দেওয়া হবে, বলে বিজেপিকে ব্যঙ্গ করেন মুখ্যমন্ত্রী।

Comments
Loading...