ঝাড়খণ্ড, ছত্তিসগঢ়ে মাও দমনে চূড়ান্ত ব্যর্থ মোদী সরকার শিক্ষা নিক রাজ্যের কাছ থেকে, বাঁকুড়ার সভা থেকে বললেন মমতা

ঝাড়খণ্ড সহ অন্যান্য রাজ্যে যখন মাওবাদী দমনে চূড়ান্ত ব্যর্থ হয়েছে মোদী সরকার তখন এরাজ্যকে সম্পূর্ণ মাওবাদী মুক্ত করতে পেরেছি, মাও মুক্ত হয়েছে জঙ্গলমহল। বাঁকুড়ার রানিবাঁধের নির্বাচনী সভা থেকে দাবি মমতা বন্দ্যোপাধ্যায়ের।
মঙ্গলবার বাঁকুড়ার নির্বাচনী সভা থেকে তৃণমূল নেত্রী বলেন, যে এলাকাগুলিতে আগে কেউ ফিরেও তাকায়নি, সেই মাও অধ্যুষিত অঞ্চলগুলিতে প্রভূত উন্নয়ন করেছে তাঁর সরকার। মমতার কথায়, এই জায়গাগুলিতে মাওবাদীর ভয়ে আগে মানুষ রাস্তায় বেরোতে ভয় পেতেন। কিন্তু এখন বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম বা মেদিনীপুর মাওবাদী মুক্ত। তারপরেই মোদী সরকারকে তীব্র কটাক্ষ করে তৃণমূল নেত্রী বলেন ছত্তিসগড় বা ঝাড়খণ্ড সহ অন্য প্রদেশগুলিতে মাওবাদী মুক্ত করতে ব্যর্থ তারা। মমতার অভিযোগ, গত ৫ বছরে দাঙ্গা লাগানো ছাড়া আর কিছুই করতে পারেনি বিজেপি সরকার। আচ্ছে দিনের নামে কেবল মিথ্যে প্রতিশ্রুতি দিয়েছেন মোদী, আর এখন তাঁর দল কোটি কোটি টাকা নিয়ে ভোট কিনতে বেরিয়ে পড়েছে। আদিবাসীদের জমির পাট্টা কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল বিজেপি, অভিযোগ মমতার। তিনি বলেন, বাংলায় আদিবাসীদের অরণ্যের অধিকার তাঁরাই সুনিশ্চিত করেছেন।
প্রধানমন্ত্রী মোদীকে ‘বহুত ঝুটা হ্যায়’ (ভীষণ মিথ্যাবাদী) বলে মমতা মন্তব্য করেন, বিজেপি আম-জাম দিলে খেয়ে নেবেন, কিন্তু একটা ভোটও যেন বিজেপি না পায়। মমতার কথায়, যত তাড়াতাড়ি মোদী সরকারকে বিদায় দেওয়া যায়, দেশের পক্ষে ততই মঙ্গল।

Comments
Loading...