দেশপ্রিয় পার্কে ভাষা দিবসে শ্রদ্ধা মুখ্যমন্ত্রীর, চর্মতীর্থর একটি ইউনিটের উদ্বোধন, ফটো গ্যালারি

দেশপ্রিয় পার্কে ভাষা দিবসের মঞ্চ থেকে জানবাজারে চর্মশিল্পীদের সাহায্য করার জন্য চর্মতীর্থর একটি ইউনিটের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। শুক্রবার মমতা বলেন, বাংলায় প্রচুর গরিব মানুষ আছেন, যাঁরা খুব সাধারণ পেশায় কাজ করে নিজেদের সংসার চালান। ব্যাগ, জুতো ইত্যাদি তৈরি ও সেলাই করেও অনেকে জীবিকা নির্বাহ করেন। তাঁদের সাহায্য করার জন্যই জানবাজারে চর্মতীর্থ উদ্বোধন করা হল। তাঁরা ওইখানে থেকে কাজ করতে পারবেন। পাশাপাশি দক্ষিণ ২৪ পরগনার বানতলায় চর্মতীর্থের আরও একটি ইউনিট উদ্বোধনের ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মঞ্চ থেকে। তিনি বলেন, বানতলায় পাঁচ লক্ষ মানুষের চাকরি হবে বলে আগেই জানিয়েছি। এ বার সেখানে আরও একটা ইউনিট হল।

পাশাপাশি, চিত্রশিল্পীদের কাছে যাঁরা মডেল হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছেন, তাঁদের দেড় হাজার টাকা করে মাসিক ভাতা দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি। দেশপ্রিয় পার্কের অনুষ্ঠানের মঞ্চ থেকে এদিনই ১৫ জন শিল্পীর হাতে শংসাপত্র তুলে দেন শিল্পী শুভাপ্রসন্ন, আবুল বাশার, কবি শ্রীজাত, সুবোধ সরকার, গায়ক নচিকেতা প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাজ ইন্ডিয়া দলের নেতা যোগেন্দ্র যাদব, লেখক নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, নৃত্যশিল্পী অলকানন্দা রায়, তনুশ্রী শঙ্কর প্রমুখ। মঞ্চে ছিলেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম, মেয়র পারিষদ দেবাশিস কুমার-সহ আরও অনেকে। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

Comments
Loading...