মুখ্যমন্ত্রীর অক্সফোর্ড ইউনিয়নে বক্তৃতা শেষ মুহূর্তে আপাতত বাতিল করল কর্তৃপক্ষ! কারণ নিয়ে জল্পনা

অনিবার্য কারণে স্থগিত হয়ে গেল অক্সফোর্ড ইউনিয়নে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বক্তৃতা। আজ দুপুরে অক্সফোর্ড ইউনিয়নের তরফে ফোন করে একথা জানানো হয়েছে পশ্চিমবঙ্গ সরকারকে। 

ভারতের প্রথম মহিলা রাজনীতিবিদ হিসেবে বুধবার ঐতিহ্যবাহী অক্সফোর্ড ইউনিয়ন ডিবেটে অংশ নেওয়ার কথা ছিল বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। কিন্তু এদিন দুপুরে অক্সফোর্ড ইউনিয়নের প্রেসিডেন্ট বিয়াট্রিস বারের সঙ্গে কথা হয় নবান্নের অফিসের। তারপর রাজ্যের স্বরাষ্ট্র দফতর থেকে একথা জানানো হয়। কিন্তু কেন অনুষ্ঠান বাতিল করতে হচ্ছে তার জবাব মেলেনি। ফলে তৈরি হয়েছে জল্পনা। 

দুঃখ প্রকাশ করে বারের মেল যায় মুখ্যমন্ত্রীর ব্যক্তিগত সচিব গৌতম সান্যালের কাছে। তাতে বার লিখেছেন, আজ সকালে যেমন কথা হল সেই অনুযায়ী অনুষ্ঠান করতে না পারার জন্য আন্তরিকভাবে ক্ষমাপ্রার্থী। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমাদের মতো বিভিন্ন দেশের বহু মানুষ অধীর আগ্রহে এই অনুষ্ঠানের দিকে তাকিয়েছিল। আমাদের অক্সফোর্ডের দর্শকরা অনেক প্রশ্ন পাঠিয়েছিলেন। অনুষ্ঠানে অনেক কিছুই নতুনত্বের পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু এখন বুঝতে পারছি, পরিস্থিতির উপর কারও হাত নেই। 

আমাদের বিশ্বাস, মাননীয় মুখ্যমন্ত্রী তা বুঝবেন এবং যত দ্রুত পারা যায় আবার নতুন করে আমাদের সময় দেবেন। 

শেষে বার লিখেছেন, আমাকে ক্ষমা করে দেবেন। আমি আবার জানাতে চাই, মাননীয় মুখ্যমন্ত্রী যদি তাঁর নির্বাচনী ব্যস্ততার মধ্যে যে কোনও একদিন অক্সফোর্ড ইউনিয়নকে সময় দিতে পারেন তাহলে আমরা সত্যি কৃতজ্ঞ এবং গর্বিত হব। আমরা সব সময় মাননীয় মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ জানাতে প্রস্তুত।

Comments
Loading...