জয়পুরে নির্দল দিব্যজ্যোতিকে ভোট দিন, ভোটের পর তৃণমূলে চলে আসবে, কমিশনকে তোপ দেগে বললেন মমতা

দিব্যজ্যোতি ভোটের পর তৃণমূলে যোগ দেবে।

সামান্য ভুল ছিল মনোনয়নপত্রে। তাই বাতিল জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল বাউরির মনোনয়নপত্র। এই অবস্থায় তৃণমূলের ভোটাররা কী করবেন? বাতলে দিলেন মমতা ব্যানার্জি।
মঙ্গলবার কাশীপুরের জনসভায় ভাষণ দেওয়ার সময় নির্বাচন কমিশনের প্রতি ক্ষোভ উগরে দিয়ে মমতা ব্যানার্জি বলেন, সামান্য ত্রুটির কারণে জয়পুরে আমাদের প্রার্থীর মনোনয়ন বাতিল করে দিল নির্বাচন কমিশন। ছোট ভুলে বড়ো ভুল! এরকম আগে দেখিনি।
তৃণমূল নেত্রী বলেন, নির্দল প্রার্থী দিব্যজ্যোতি সিংদেওকে তৃণমূল সমর্থন করবে। তাঁকেই ভোট দিয়ে জয়ী করার আবেদন করেন মমতা। বলেন, দিব্যজ্যোতি ভোটের পর তৃণমূলে যোগ দেবে।
প্রসঙ্গত দিব্যজ্যোতি সিংদেও তৃণমূলেরই নেতা। ভোটে টিকিট না পেয়ে তিনি নির্দল হিসেবে দাঁড়িয়েছেন। প্রার্থীর মনোনয়ন বাতিল হওয়ার পর তাঁর সঙ্গে তৃণমূলের কথা হয়। তারপরই দিব্যজ্যোতিকে ভোট দেওয়ার কথা বলেন অভিষেক ব্যানার্জি। এদিন তারই পুনরাবৃত্তি করলেন দল নেত্রী।
২৭ মার্চ থেকে রাজ্যে শুরু হচ্ছে প্রথম দফার ভোট। ওই দিন পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামের সব কটি আসনে ভোট। প্রথম দফায় ভোট মনোনয়নের শেষ তারিখ ছিল ১০ মার্চ। ওইদিন সব জেলার প্রার্থীর মনোনয়নপত্র সঠিক সময় জমা পড়লেও জয়পুর বিধানসভার তালিকা দেরি করে আপলোড করা হয়। আর সেখানেই হয়ে যায় ভুল। উজ্জ্বল বাউরির মনোনয়নপত্র বাতিল করে দেয় নির্বাচন কমিশন। এদিন কাশীপুর বিধানসভা কেন্দ্রে জনসভায় মমতা ব্যানার্জি বিস্ময় প্রকাশ করে সেই কথা বলেন। জানান, এতদিন ভোট দেখছেন কিন্তু এরকম আগে কখনও দেখেননি।

Comments
Loading...