মমতার জেলা সফর শুরু, সোমবার যেতে পারেন উত্তরবঙ্গ, সুরক্ষাবিধি মেনে প্রশাসনিক বৈঠকের প্রস্তুতি

করোনা আবহে বন্ধ ছিল কয়েক মাস। পুজোর আগেই ফের শুরু হয়ে যাচ্ছে মুখ্যমন্ত্রীর জেলা সফর। আপাতত ঠিক হয়েছে, ২১ সেপ্টেম্বর শিলিগুড়িতে নামবেন মমতা। ২২ সেপ্টেম্বর, মঙ্গলবার উত্তরকন্যায় দার্জিলিং, জলপাইগুড়ি জেলার প্রশাসনিক বৈঠক। বুধবার কোচবিহার, আলিপুরদুয়ার ও কালিম্পং জেলার সঙ্গে প্রশাসনিক বৈঠক করবেন মমতা ব্যানার্জি। ২৪ সেপ্টেম্বর, বৃহস্পতিবার কলকাতা ফেরার কথা মমতা ব্যানার্জির। তবে পরিস্থিতি বুঝে সূচি পরিবর্তন হতে পারে বলে জানাচ্ছেন সরকারি কর্তারা।

করোনা পরিস্থিতিতে এই প্রথমবার উত্তরবঙ্গে যাচ্ছেন মুখ্যমন্ত্রী। সেখানে রোগ মোকাবিলা ব্যবস্থার সম্পূর্ণ পর্যালোচনার পাশাপাশি সামগ্রিক কোভিড পরিস্থিতিও খতিয়ে দেখবেন মমতা ব্যানার্জি।

নবান্ন সূত্রে খবর, করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে প্রশাসনিক বৈঠক নিয়েও কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্যান্যবারের মতো এবার বৈঠকে সমস্ত প্রশাসনিক কর্তাকে উপস্থিত হতে হবে না। মুখ্যমন্ত্রীও হাতে গোণা কয়েকজন শীর্ষ আমলাকে নিয়ে সফর করবেন। সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে পারস্পরিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে। এ জন্য প্রতিনিধিদের সংখ্যা কমানো হচ্ছে বলে নবান্ন সূত্রে খবর। বৈঠক স্থলে যাতে পর্যাপ্ত আলো-হাওয়া খেলতে পারে তা খেয়াল রাখা হবে। টোটাল স্যানিটাইজেশনের ব্যবস্থাও করা হচ্ছে।

ফেব্রুয়ারি মাসে শেষবার জেলা সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তারপর করোনা সঙ্কট শুরু হয়ে যাওয়ায় ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক সারছিলেন মমতা ব্যানার্জি। কিন্তু রাজ্য প্রশাসন মনে করছে, করোনা পরিস্থিতি খানিক হলেও আয়ত্বে আসার পথে। এই পরিস্থিতিতে ফের প্রশাসনিক কাজকর্ম জোরকদমে শুরুর বার্তা দেওয়া হয়েছে নবান্ন থেকে। এবার সেই কাজেরই তদারকি করতে সরেজমিনে উত্তরবঙ্গে চললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

Comments
Loading...