তৃণমূলের মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশ অনুষ্ঠান। সেখানে মানুষকে করোনা, ডেঙ্গি, ম্যালেরিয়ার পাশাপাশি বিজেপি অতিমারি থেকে সাবধান করলেন মমতা ব্যানার্জি। বললেন, বিজেপির লক্ষ্য যেন তেন প্রকারে ক্ষমতা দখল। কিন্তু তা অত সহজ নয়, হুঙ্কার তৃণমূল নেত্রীর।
করোনা কালে জাগো বাংলার উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠান এবার অনেকটাই ভার্চুয়াল। অন্যান্যবার বিশিষ্ট মানুষকে সম্মান জানানোর অনুষ্ঠান থাকতো অন্যতম আকর্ষণ হিসেবে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে তা বাদ পড়েছে। এদিন অনুষ্ঠানের একেবারে শুরুতেই জাগো বাংলার পুজো সংখ্যা প্রকাশ করেন মমতা ব্যানার্জি। তারপর তাঁর হাত দিয়েই প্রকাশিত হয় সৃষ্টি নামে একটি পুজোর গানের অ্যালবাম। ৭ টি গানই লিখেছেন মমতা নিজে।
মমতা বলেন, করোনার মারণ ক্ষমতা দেখেও না দেখার ভান করছে বিজেপি। মানুষকে অত্যন্ত বিপজ্জনক পরিস্থিতির মধ্যে ঠেলে নিয়ে যাওয়া হচ্ছে, বিজেপির একমাত্র লক্ষ্য যেভাবে হোক ক্ষমতা দখল। এ জন্য কোটি কোটি মানুষের মৃত্যু হলেও বিজেপির কিছু এসে যায় না। কিন্তু ক্ষমতা দখল অত সস্তা নয়। মমতা ব্যানার্জির কথায়, অশুভ শক্তিকে বিনাশ করতেই মর্ত্যে মায়ের আগমন হয়, এটা মনে রাখবেন। পাশাপাশি বিজেপিকে বিঁধে তিনি বলেন, বাংলায় রাজনীতি করতে গেলে যে ন্যূনতম শিক্ষা, সংস্কৃতি ও রুচিবোধের প্রয়োজন হয় তা বিজেপির নেই। সেটা বোঝার ক্ষমতাও বিজেপির নেই বলে কটাক্ষ মমতার।
এদিন রাজ্যের সমস্ত সংবাদমাধ্যমের কাছে মুখ্যমন্ত্রী আবেদন করেন, ভিড় বেশি জায়গার ছবি যেন এবার দেখানো না হয়। তার বদলে কোন পুজো বেশি ভালো কোভিড বিধি মেনে চলছে, তার প্রতিযোগিতা করতে পারেন, পরামর্শ মমতা ব্যানার্জির। তিনি বলেন, দুর্গাপুজো বাঙালির প্রাণের অনুষ্ঠান। সমস্ত সুরক্ষা মেনে সমাজকে বাঁচিয়ে উৎসব পালন করবেন এটা আমার বিশ্বাস।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

ED Notice on Narada Sting Operation