বুধবার বিকেলে মোদী-মমতা বৈঠক, বিকেলেই দিল্লি রওনা মুখ্যমন্ত্রীর

লোকসভা ভোটের পর এই প্রথমবার। বুধবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলেই দিল্লির উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, রাজ্যের দাবিদাওয়া নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবারই কলকাতা ফেরার কথা মমতা বন্দ্যোপাধ্যায়ের।

লোকসভা নির্বাচনের আগে মোদী-মমতা বাকযুদ্ধ চূড়ান্ত স্তরে পৌঁছেছিল। নিয়ম করে প্রতিটি জনসভায় একে অপরকে আক্রমণ করছিলেন। তারপর বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতা ধরে রেখেছেন নরেন্দ্র মোদী। সেই সরকারের শপথ গ্রহণ অনুষ্ঠানও বয়কট করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদী সরকার সদ্য ১০০ দিন পূর্ণ করেছে। এর মধ্যে একাধিকবার দিল্লি গেলেও, মোদীর সঙ্গে বৈঠক হয়নি মমতার। এমনকী কেন্দ্রের ডাকা বিভিন্ন বৈঠকেও যাননি রাজ্যের কোনও প্রতিনিধি। সেই প্রেক্ষিতে এবার মোদী-মমতার সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে তৃণমূল সূত্রে জানানো হয়েছে, এবার কেবলমাত্র সরকারি কাজেই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী। এতে রাজনীতি খোঁজার অবকাশ নেই।

শেষবার মোদী-মমতা মুখোমুখি হয়েছিলেন আড়াই বছর আগে। তারপর থেকে দুজনের মুখোমুখি সাক্ষাৎ হয়নি। তাই বুধবার বিকেলে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠকের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল। মঙ্গলবার সকালেই নরেন্দ্র মোদীকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে ট্যুইট করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Comments
Loading...