মামলা শোনার এক্তিয়ার নেই, রাজীব কুমারের আগাম জামিন মামলা ফেরাল আদালত, জেলা দায়রা আদালতে যান, বলল সিবিআই কোর্ট

রাজীব কুমারের আগাম জামিন মামলা ফেরাল আদালত। এই মামলা শোনার এক্তিয়ার নেই সিবিআইয়ের বিশেষ আদালতের। রাজীব কুমারের আইনজীবীকে জেলা দায়রা আদালতে আগাম জামিনের আবেদন করতে বলল সিবিআই আদালত।

গত শুক্রবার কলকাতা হাইকোর্ট রাজীব কুমারের গ্রেফতারির ওপর থেকে রক্ষাকবচ তুলে নেওয়ার পর তাঁকে নোটিস দিয়েছে সিবিআই। কিন্তু সিবিআই দফতরে হাজিরা না দিয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে এক মাস সময় চেয়েছিলেন কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার। গ্রেফতারি এড়াতে শনিবার বারাসত কোর্টে আগাম জামিনের আবেদন করেছেন রাজীব কুমার। মঙ্গলবার এই আবেদনের ওপর শুনানি হওয়ার কথা ছিল।

সারদা চিট ফান্ড মামলায় রাজীব কুমার তদন্তে সহযোগিতা করছেন না বলে বারবার অভিযোগ জানিয়েছে সিবিআই। যদিও রাজীব কুমারের আইনজীবীদের পক্ষ থেকে হাইকোর্টে জানানো হয়েছিল, শিলং থেকে শুরু করে সম্প্রতি সিজিও কম্পপ্লেক্সে হাজিরা দেওয়া পর্যন্ত বারবার সিবিআই গোয়েন্দাদের মুখোমুখি হয়েছেন তিনি। কিন্তু সিবিআই উদ্দেশ্যপ্রণোদিতভাবে তাঁকে হেনস্থা করছে। সিবিআইয়ের পাঠানো নোটিসকে চ্যালেঞ্জ জানিয়ে হাইকোর্টে মামলা করেছিলেন রাজীব কুমার। সেই মামলার শুনানি শেষে হাইকোর্ট রাজীব কুমারের ওপর থেকে আইনি রক্ষাকবচ তুলে নেয় এবং জানিয়ে দেয়, তাঁকে তদন্তে সহযোগিতা করতে হবে। এরপরই শুক্রবার সন্ধ্যায় ফের রাজীব কুমারকে নোটিস দেয় সিবিআই।
কিন্তু রাজীব কুমার শনিবার হাজিরা না দেওয়ায় রবিবার নবান্নে হাজির হয় সিবিআই। রাজীব কুমার কোথায় আছেন জানতে চেয়ে সিবিআইয়ের পক্ষ থেকে চিঠি দেওয়া হয় রাজ্য পুলিশের ডিজিকে।

Comments
Loading...