‘দুয়ারে সরকার’-এর নয়া নজির, ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী

আর এক সাফল্যের নজির 'দুয়ারে সরকার'- এর, উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী

‘দুয়ারে সরকার’ কর্মসূচি শুরুর দেড় মাসের মধ্যে ২ কোটি ১৩ লক্ষের বেশি মানুষের কাছে পৌঁছে গিয়েছে রাজ্য সরকার। আর এর মধ্যেই সরকারি কর্মসূচির আর এক নজিরের কথা ট্যুইট করে জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শুক্রবার এক ট্যুইটবার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে ১ মাসেরও কম সময়ে, রাজ্যের তফসিলি, আদিবাসী এবং অন্যান্য অনগ্রসর সম্প্রদায়ভুক্ত মানুষদের মধ্যে ১০ লক্ষেরও বেশি SC/ST/OBC সার্টিফিকেট বিতরণ করা হয়েছে। এই কাজের জন্য সরকারী কর্মীদের ভূয়সী প্রশংসা করেন মমতা।

প্রসঙ্গত, SC/ST/OBC সার্টিফিকেট পেতে দেরি হওয়া নিয়ে বিভিন্ন সময়ে অভিযোগ উঠেছে। এই সমস্যা সমাধানে বিভিন্ন প্রশাসনিক বৈঠক থেকে প্রশাসনিক কর্তাদের পদক্ষেপ করতে নির্দেশ দিতে দেখা গিয়েছে মুখ্যমন্ত্রীকে। এবার দুয়ারে সরকার কর্মসূচির মাধ্যমে ১০ লক্ষ শংসাপত্র দেওয়াকে তাৎপর্যপূর্ণ সাফল্য বলে মনে করছে তৃণমূল সরকার।

রাজ্য সরকারের ওয়েবসাইট ‘এগিয়ে বাংলা’ থেকে জানা যাচ্ছে, ১২ জানুয়ারি পর্যন্ত ৩৭৬টি ক্যাম্পে ২ কোটি ১৩ লক্ষ ৩২ হাজার ৯২১ জন মানুষের পদার্পণ ঘটেছে। শুধু ১২ তারিখেই সরকারি শিবিরগুলোতে গিয়েছেন ৩ লক্ষ ৯২ হাজার ২৬৮ জন মানুষ। গত ১ ডিসেম্বর থেকে শুরু হওয়া ‘দুয়ারে সরকার’ কর্মসূচির মাধ্যমে রাজ্যবাসীর কাছে মূলত ১১ টি প্রকল্পের সুবিধা পৌঁছে দিচ্ছে রাজ্য সরকার। সংশ্লিষ্ট কর্মসূচিতে রাজ্যজুড়ে ৪টি রাউন্ডে প্রায় ২০ হাজার শিবির খোলা হচ্ছে।

Comments
Loading...