সংবাদমাধ্যমকে আরও দায়িত্বশীল হওয়ার আবেদন করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। বললেন বাণিজ্যিক স্বার্থে এমন শব্দবন্ধ ব্যবহার করবেন না, যা শুনলে মানুষ ভয় পেয়ে যায়। করোনায় রাজ্যে মৃ্ত ও আক্রান্তের সংখ্যা নিয়েও এদিন সংবাদমাধ্যমের কড়া সমালোচনা করেন তিনি।
রাজ্যে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৭ জন। তার মধ্যে ৩ জন সেরে ওঠায় ছেড়ে দেওয়া হয়েছে। ৩ জনের মৃত্যু হয়েছে। ফলে রাজ্যে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা ৩১। এর মধ্যে ১৭ জন বিভিন্ন আক্রান্তের পরিবারের বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। মৃতদের মধ্যে ১ জন নিউমোনিয়ার রোগী এবং আরেকজনের মৃত্যু হয়েছে কিডনি ফেলিওরে বলেও দাবি তাঁর। এই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী তোলেন সংবাদমাধ্যমে সকাল থেকে দেখানো বেলঘরিয়ার নার্সিংহোমে করোনা সন্দেহে মৃত ব্যক্তির কথা। তিনি বলেন, মৃত যে করোনা আক্রান্ত ছিলেন, তার কোনও তথ্য এখনও রাজ্যের কাছে নেই। তাই তিনি যে করোনাভাইরাসের শিকার তা সংবাদমাধ্যমের একাংশ বলছে কী করে, প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের সাম্প্রতিকতম নির্দেশেরও কথা বলেন মমতা।
পাশাপাশি লাফিয়ে লাফিয়ে বাড়ছে, সংবাদমাধ্যমে ব্যবহৃত এই শব্দবন্ধ নিয়েও নিজের আপত্তি জানিয়েছেন মমতা। তিনি বলেন, আগুন নিয়ে খেলবেন না। টিআরপির স্বার্থে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, এমন শব্দবন্ধ ব্যবহার করতে নিষেধ করেন মমতা। বলেন, এতে মানুষ অহেতুক উত্তেজিত হয়ে পড়েন, ভয় পেয়ে যান। যে ৩ জন মানুষ ভালো হয়ে গিয়েছেন, তাঁদের নিয়ে সংবাদমাধ্যম ব্যস্ত নয় কেন, জানতে চান মমতা ব্যানার্জি।
সূত্রের খবর, স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিদিন যে খবর প্রকাশিত হচ্ছে তা খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি মুখ্যমন্ত্রী সিআইডি, কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকে নির্দেশ দিয়েছেন ভুয়ো খবরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Army Called In