লোকসভা ভোটে ধাক্কা, মঙ্গলবার দলের প্রায় ৩ হাজার কাউন্সিলরকে নিয়ে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়

লোকসভা ভোটে প্রত্যাশিত ফল হয়নি তৃণমূলের। এদিকে ভোট পরবর্তী সময়ে তৃণমূলত্যাগী বিজেপি নেতা মুকুল রায় ও বিজেপি সাংসদ অর্জুন সিংহের হাত ধরে ভাটপাড়া, নৈহাটি, নোয়াপাড়া সহ বেশ কিছু পুরসভার তৃণমূল কাউন্সিলর নাম লিখিয়েছেন গেরুয়া শিবিরে। এই প্রেক্ষিতে মঙ্গলবার রাজ্যের প্রায় ৩ হাজার তৃণমূল কাউন্সিলরকে নিয়ে বৈঠক করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার নজরুল মঞ্চে দলের কাউন্সিলরদের সঙ্গে এই বৈঠক ডাকা হয়েছে। মুখ্যমন্ত্রী ছাড়াও এই বৈঠকে থাকবেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম।
লোকসভা ভোটের পর ভাটপাড়া, নৈহাটি, জগদ্দল পুরসভা হাতছাড়া হয়েছে তৃণমূলের। একাধিক পুরসভায় বাকি রয়েছে ভোট। আগামী বছর, ২০২০ সালে কলকাতা সহ রাজ্যের প্রায় একশোটি পুরসভায় ভোট রয়েছে। এই পরিস্থিতিতে গোটা রাজ্যের শহর এলাকায় ঘর গোছাতে নামতে চাইছেন তৃণমূল নেত্রী।
লোকসভা ভোটে ১৮ টি আসন জিতে তৃণমূলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছে বিজেপি। রাজ্যে গেরুয়া শিবিরের অভূতপূর্ব উত্থানে ও নিজের দলের অপ্রত্যাশিত ফলের পর সংগঠনে ব্যাপক রদবদল করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিছু রদবদল করেছেন মন্ত্রিসভায় ও প্রশাসনেও। ভোটের ফল প্রকাশের দিন দুয়েক পরে সাংবাদিক বৈঠকে জানিয়েছিলেন, এবার থেকে দলের সংগঠনে আরও বেশি করে সময় দেবেন তিনি।
এরপর বারাকপুরের ভাটপাড়া বা কাঁচড়াপাড়ার মতো এলাকায়, যেখানে বিজেপির শক্তি বেড়েছে সেখানেই কর্মিসভা করেছেন মমতা। আগামী বিধানসভা ভোটকে পাখির চোখ করে দলীয় কর্মী ও সমর্থকদের সংঘবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। যদিও তারপরও বিভিন্ন এলাকার তৃণমূলের কাউন্সিলররা বিজেপিতে যোগ দিচ্ছেন। এই প্রেক্ষিতে রাজ্যের সমস্ত তৃণমূল কাউন্সিলরকে নিয়ে বৈঠক করার ডাক দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Comments
Loading...