‘আপনি হয়ত ভুলে গিয়েছেন, আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী এবং আপনি মনোনীত রাজ্যপাল’, ধনখড়কে কড়া চিঠি মমতার, পড়ুন পুরো চিঠি

‘আপনি হয়ত ভুলে গিয়েছেন, আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী এবং আপনি মনোনীত রাজ্যপাল’, করোনা নিয়ে দেশ ও রাজ্যের দ্বন্দ্বের পরিস্থিতির মধ্যে রাজ্যপাল জগদীপ ধনখড়কে পাঁচ পাতার চিঠি দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
রাজ্যপাল ধনখড়ের একাধিক মন্তব্য, কাজ এবং গত ২২ তারিখ তাঁকে পাঠানো এসএমএসের প্রেক্ষিতে কড়া ভাষায় চিঠি দিলেন মমতা। রাজ্যপালের কাজ ও অধিকার নিয়ে বি আর আম্বেদকরের বিভিন্ন মন্তব্যকে উদ্ধৃত করে মমতা লেখেন, নিজেই বিচার করুন, কে সাংবিধানিক আচার ভঙ্গ করছেন, আমি নাকি আপনি?
মমতা লেখেন,  আপনার বলার ভঙ্গি, শব্দচয়ন অসাংবিধানিক। আপনার নিজেকেই বিচার করা উচিত। আপনার মন্তব্য আমার অফিস, আমার মন্ত্রিসভাকে অপমান করেছে। তিনি আরও লিখেছেন, আমার ও মন্ত্রিসভার পরামর্শ অগ্রাহ্য করতে পারেন, কিন্তু আম্বেদকরের কথা অগ্রাহ্য করা আপনার উচিত নয়। আপনি বোধহয় ভুলে গিয়েছেন, আমি নির্বাচিত মুখ্যমন্ত্রী, আর আপনি মনোনীত রাজ্যপাল।
মমতা চাঁচাছোলা ভাষায় ধনখড়কে লিখেছেন, যে রাজ্যের আপনি রাজ্যপাল, সেই রাজ্যের সরকারের প্রতি আক্রমণ করাটাই আপনার কাজ হয়ে উঠেছে।
করোনা পরিস্থিতিতে কেন্দ্র ও রাজ্যের সংঘাতের মধ্যে, মুখ্যমন্ত্রী ও রাজ্যপাল সংঘাতে নয়া মাত্রা যোগ করল এই চিঠি।
রেশন থেকে ত্রাণ বিলি, করোনার গঠিত অডিট কমিটি নিয়ে বারবার রাজ্য সরকারের খোলাখুলি সমালোচনা করেছেন রাজ্যপাল। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সহযোগিতা করার জন্য মুখ্যমন্ত্রীর উদ্দেশে বার্তা দেন তিনি। কেন্দ্রীয় দলকে অসহযোগিতা করা হচ্ছে বলেও অভিযোগ তাঁর। বুধবার ট্যুইটারে কেন্দ্র-রাজ্য সম্পর্ক নিয়ে সংবিধানের মর্ম ব্যাখ্যা করে মুখ্যমন্ত্রীর প্রতি বার্তা দেন ধনখড়। তারই জবাবে এবার পাঁচ পাতার চিঠি পাঠিয়ে আক্রমণ শানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
পড়ুন রাজ্যপালকে কী লিখলেন মুখ্যমন্ত্রী

 

 

 

Comments
Loading...