দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হারে ১ নম্বরে গুজরাত! মোট পজিটিভ কেসের ৬৭ শতাংশই ৫ রাজ্যে

সারা দেশের মধ্যে করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি বৃদ্ধি পাচ্ছে গুজরাতে। ইতিমধ্যে সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গেছে বলে খবর। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা কার্যত বেড়েই চলেছে রাজস্থানে।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী গত ৪৮ ঘণ্টায় সারা দেশে প্রায় ১৬ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা, যা আগের ৪৮ ঘণ্টার তুলনায় কিছুটা হলেও কম। এর আগের ৪৮ ঘণ্টায় দেশে প্রায় ১৯ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছিল করোনা আক্রান্তের সংখ্যা। এই মুহূর্তে সারা দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২১ হাজার ছাড়িয়েছে।
পরিসংখ্যান বলছে, চলতি সপ্তাহে প্রায় ২৭ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে দেশে করোনা আক্রান্তের সংখ্যা। উল্লেখ্য গত ৯ দিনে প্রায় দ্বিগুণ বেড়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও করোনায় মৃত্যুর হার অনেকটাই কম এই দেশে। দেশে মৃতের সংখ্যা প্রায় ৭০০।
করোনায় আক্রান্তের বৃদ্ধির হার যদি একই রকম থাকে তাহলে আগামী ৪ দিনের মধ্যে এই সংখ্যা ৩০ হাজার পার করবে বলে ধারণা বিশেষজ্ঞদের। এই বৃদ্ধির হারে লাগাম টানা না গেলে আগামী কয়েক মাসের মধ্যে দেশের হাসপাতালগুলি করোনা আক্রান্ত রোগীতে উপচে পড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।
এই মুহূর্তে করোনা আক্রান্তের নিরিখে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ৪,২৪৮। দ্বিতীয় স্থানে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের রাজ্য গুজরাত। সেখানে আক্রান্তের সংখ্যা ২,০৩৩। এরপর রয়েছে রাজস্থান (১৫৪৬)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে রয়েছে দিল্লি (১৪৯৮) ও মধ্যপ্রদেশ (১৩৬৪)। এই পাঁচ রাজ্যেই সারা দেশের মোট করোনা আক্রান্তের ৬৭ শতাংশ রোগীই রয়েছেন।

Comments
Loading...