কেন্দ্র রাষ্ট্রপতি শাসন জারি করতে চাইলে করুকঃ মমতা, আজ সুপ্রিম কোর্টে লড়াই কেন্দ্র-রাজ্যের

নজিরবিহীন কেন্দ্র-রাজ্য সংঘাতের পরিস্থিতি রাজ্যে। যার জেরে রবিবার রাতে ধর্মতলায় ধরনার বসে মুখ্যমন্ত্রী হুমকি দেন, কেন্দ্র রাষ্ট্রপতি শাসন জারি করলে করুক, আমরা বুঝে নেব। দলীয় কর্মীদের মাথা ঠান্ডা রেখে কোনও প্ররোচণায় পা না দিয়ে বিজেপিকে মোকাবিলার বার্তা দেন মমতা। পাশাপাশি, রাজ্যের সাধারণ মানুষের কাছেও আবেদন করেন বিজেপি সরকারের বিরুদ্ধে প্রতিবাদে সরব হতে।
এদিকে, সূত্রের খবর কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে অভিযান চালানো নিয়ে ঘটনার পরিপ্রেক্ষিতে সোমবার সুপ্রিম কোর্টে যাচ্ছে সিবিআই। দেশের শীর্ষ আদালতের নির্দেশে যে তদন্ত চলছে তাতে রাজ্য বাধা দিচ্ছে বলে অভিযোগ আনবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ফলে রবিবার সিপির বাড়িতে হানার চেষ্টার ঘটনার জেরে যে নজিরবিহীন পরিস্থিতি তৈরি হয়েছে, শেষ পর্যন্ত গড়াল সুপ্রিম কোর্টে। এদিকে, কেন্দ্র রাজ্যে অভ্যুত্থানের চেষ্টা করছে, এই অভিযোগ তুলে রবিবার রাতেই ধর্মতলায় ধরনায় বসেছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়েছেন অরবিন্দ কেজরিওয়াল, অখিলেশ যাদব, এইচ ডি দেবেগৌড়া, ওমর আবদুল্লাসহ জাতীয় স্তরে একাধিক নেতা। কংগ্রেস নেতৃত্বও ফোন করেন মমতা বন্দ্যোপাধ্যায়কে।
এদিকে, রবিবার রাজ্যের ডিজি এবং মুখ্য সচিবকে ডেকে পাঠান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি।
রবিবার সন্ধ্যা থেকে যে নজিরবিহীন পরিস্থিতি তৈরি হয়েছে রাজ্যে তার জেরে ফের উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতি। সোমবার রাজ্যজুড়ে কালা দিবসের ডাক দিয়েছে তৃণমূল। পাশাপাশি, বামেরাও সারদা-নারদা মামলায় দ্রুত তদন্তের দাবিতে এদিন রাস্তায় নামছে বামেরাও।

Comments
Loading...