রাজ্যে ৪২ টি লোকসভা আসনই চাই, ২০১৯ এ দিল্লি দখলঃ মমতা বন্দ্যোপাধ্যায়। দেখুন ভিডিও

সিপিএম-বিজেপি-কংগ্রেসকে এক যোগে তীব্র আক্রমণ করে আগামী লোকসভা ভোটে রাজ্যে ৪২ টি লোকসভা আসনই জেতার ডাক দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার ২১ শে জুলাইয়ের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন, বিজেপির বিরুদ্ধে সমস্ত দলকে সঙ্গে নিয়ে আগামী বছরের জানুয়ারি মাসে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সমাবেশের আয়োজন করবে তৃণমূল কংগ্রেস। পাশাপাশি দেশ থেকে বিজেপিকে হঠানোর ডাক দিয়ে মেদিনীপুরের যে কলেজ মাঠে প্রধানমন্ত্রী সমাবেশ করেছিলেন, সেখানে আগামী ২৮ শে জুলাই তৃণমূল পালটা সমাবেশ করবে জানান তিনি।

এদিন বেসরকারি আর্থিক সংস্থার মামলা নিয়ে সিবিআই তদন্তের ইস্যু তুলেও কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেন তৃণমূল নেত্রী। তিনি বলেন, তৃণমূল কেন্দ্রে বিজেপির বিরোধিতা করছে বলেই বারবার সিবিআই, ইডিকে ব্যবহার করা হচ্ছে। কিন্তু তাতে মানুষের কিছু এসে যায় না। তাঁর অভিযোগ, যেভাবে কেন্দ্র সরকার চলছে তাতে দেশে সংবিধানের সংকট তৈরি হয়েছে।
এদিনের সমাবেশের শুরু থেকেই কেন্দ্রের বিজেপি সরকারের তীব্র সমালোচনা করেন তৃণমূল নেত্রী। দেশে একটা সাম্প্রদায়িক সরকার চলছে বলেও অভিযোগ করেন তিনি। পরিষ্কার জানিয়ে দেন, ২০১৯ সালের জানুয়ারি মাসে ব্রিগেড সমাবেশ থেকে দিল্লি দখলের লড়াই শুরু হবে। তার জন্য রাজ্যে ৪২ টি আসনই জেতার ডাক দেন তিনি। এই কথা বলে লোকসভা ভোটে একা লড়ার বার্তাই দেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে সিপিএম-কংগ্রেস এবং বিজেপি হাতে হাত ধরে চলছে বলেও ফের অভিযোগ করেন তিনি। কংগ্রেসের উদ্দেশে তাঁর বক্তব্য, দিল্লিতে কংগ্রেস নেতারা তৃণমূলের সমর্থন চাইবেন আর এখানে বিজেপির সঙ্গে চলবেন, দুটো একসঙ্গে চলবে না। পঞ্চায়েত ভোটেও তিন বিরোধী দল এক হয়েছিল বলে অভিযোগ করেন তিনি।

Comments
Loading...