দীর্ঘ প্রতীক্ষা, বিতর্কের পর অবশেষে অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো হল। রুপোর ইট গেঁথে কাজ শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
রাম মন্দিরের ভূমিপুজো নিয়ে বিজেপির আবেগ স্বাভাবিক। সেই আবেগের রাজনৈতিক ওজন বুঝে মঙ্গলবারই রাম বন্দনা করে ট্যুইট করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। আর বুধবার দুপুর ১ টা নাগাদ ট্যুইট এল রাহুল গান্ধীর হ্যান্ডল থেকে। রাহুল লিখলেন, রামই প্রেম!

রাম মন্দিরের ভূমিপুজোর দিন সকালে মোদী যখন দিল্লি থেকে লখনউ উড়ে যাচ্ছেন, সম্প্রীতির বার্তা দিয়ে চিরায়ত ভারতীয় সংস্কৃতি বৈচিত্রের মধ্যে ঐক্যের সওয়াল করে ট্যুইট করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সিপিএমও বরাবর বিজেপির রাজনীতির বিরোধিতা করেই এসেছে। এই পরিস্থিতিতে ট্যুইস্ট সিপিএম জমানায় রাজ্যের মন্ত্রী মানব মুখার্জির ফেসবুকের দেওয়ালে। দুপুর ৩ টে নাগাদ কলকাতার সিপিএম নেতা মানব মুখার্জি নিজের ফেসবুক ওয়ালে লিখলেন, আজকের পরিস্থিতিতে কংগ্রেসের সঙ্গে জোট করেই সিপিএমকে এগোতে হবে।

কংগ্রেসের নেতা রাহুল যখন ট্যুইট করছেন রামই প্রেম, রামই ন্যায়, তখন রাজ্যের সিপিএম নেতা কংগ্রেসকেই জোটসঙ্গী হিসেবে বেছে ফেলছেন কীভাবে? পাল্টা তীক্ষ্ণ কমেন্টে ভরে ওঠে তাঁর পোস্ট। প্রশ্ন উঠে যায়, যে কংগ্রেস ভোটের তাগিদে বিজেপির রাম-রাজনীতির অংশ হচ্ছে, সেই কংগ্রেসের সঙ্গে জোট করে ঠিক কাকে তাড়াতে চাইছে বঙ্গ সিপিএম?

বাম-কংগ্রেস জোট নিয়ে বঙ্গ রাজনীতি আগেও তোলপাড় হয়েছে। বারবার ভেঙেছে, আবার জোড়াও লেগেছে। এই অবস্থায় যখন আসন্ন বিধানসভা ভোটে কংগ্রেসের হাত ধরে বিজেপি ও তৃণমূলকে প্রবল ধাক্কা দিতে চাইছে আলিমুদ্দিন স্ট্রিট, তখন রাহুল গান্ধীদের রাম-প্রেম নতুন করে প্রশ্নের মুখে ফেলে দিল জোটের তাৎপর্যকে। আর সেই আগুন ঘি ঢেলে কমেন্ট বাণে জর্জরিত হলেন কলকাতা সিপিএমের পরিচিত মুখ মানব মুখার্জি।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Mamata Condemns Hathras
TMC Joining