Dhankhar-Sourav Meet: দাদার বিজেপি যোগ নিয়ে তুমুল জল্পনা

রাজভবনে সৌরভের সঙ্গে রাজ্যপাল ধনখড়ের রবিবাসরীয় সাক্ষাৎ রাজ্য রাজনীতিতে নতুন করে তোলপাড় ফেলে দিয়েছে। জল্পনা চলছে সৌরভ কি বিজেপিতে যোগ দিচ্ছেন? এই জল্পনা অক্সিজেন পেয়েছে রবিবারের সাক্ষাতের ২৪ ঘণ্টার মধ্যে দিল্লিতে একই মঞ্চে সৌরভ-শাহের উপস্থিতি। 

রবিবার বিকেল সাড়ে ৪ টে নাগাদ রাজভবনে ঢোকে সৌরভ গাঙ্গুলির গাড়ি। প্রায় ২ ঘণ্টা পর তিনি বেরিয়ে আসেন। জানান, রাজ্যপাল তাঁর কাছে ইডেন গার্ডেনস দেখতে চেয়েছিলেন। আগামী সপ্তাহে রাজ্যপালকে ইডেন গার্ডেনস ঘুরিয়ে দেখানো হবে। কিন্তু কাহানি মে টুইস্ট রাজ্যপালের ট্যুইটে। যেখানে রাজ্যপাল লেখেন, ১৮৬৪ সালে প্রতিষ্ঠিত দেশের সবচেয়ে পুরনো ক্রিকেট মাঠ ইডেন গার্ডেনসে যাওয়ার জন্য সৌরভের আমন্ত্রণ গ্রহণ করেছি।

প্রশ্ন উঠে যায় কে কাকে আমন্ত্রণ জানালেন, সৌরভ না জগদীপ ধনখড়? 

স্বভাবতই বিধানসভা ভোটের মাস তিনেক আগে সৌরভ গাঙ্গুলির রাজভবন যাত্রা এবং সাক্ষাৎ সেরে বেরিয়ে রাজ্যপাল ও সৌরভের দু’রকম বয়ান নতুন জল্পনা উস্কে দিয়েছে। তাহলে কি ইডেন গার্ডেনস দেখতে যাওয়া স্রেফ কথার কথা, আসলে আলোচনা হয়েছে অন্য বিষয়ে? 

জানা যায়নি। কিন্তু বিধানসভা ভোটের আগে যখন সৌরভ বিজেপির মুখ হবেন কিনা তা নিয়ে জল্পনা চলছে তখন তাঁর রাজ্যপালের সঙ্গে সাক্ষাতের আলাদা গুরুত্ব আছে বলে মনে করেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 

অনেকেই মনে করছেন, সৌরভ আসলে রাজনীতিতে নামার মাঠ প্রস্তুত করছেন। তাঁরা মনে করিয়ে দিচ্ছেন, বিধায়ক পদ ছেড়ে শুভেন্দু অধিকারীও রাজভবনে গেছিলেন। এই দুয়ের মধ্যে কি কোনও যোগসূত্র আছে? তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছুদিন। কিন্তু রবিবার বিকেলে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে বিসিসিআই প্রেসিডেন্টের মোলাকাত রাজ্য রাজনীতিতে নতুন সমীকরণের জল্পনা উস্কে দিচ্ছে। যে জল্পনা আরও দানা বেধেছে বৈঠক শেষে ধনখড় ও সৌরভের দুরকম বয়ানে। পাশাপাশি এই বৈঠকের ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই অমিত শাহের সঙ্গে এক মঞ্চে দেখা গেল সৌরভকে। উপলক্ষ্য দিল্লি ক্রিকেটের প্রয়াত সভাপতি তথা বিজেপি নেতা অরুণ জেটলির মূর্তি উন্মোচন। সেখানে কি বাংলায় দাদা-দিদির লড়াইয়ে সিলমোহর পড়বে? নাকি এখনও চিন্তাভাবনার স্তরেই আছে? ঘটনাপ্রবাহ কিন্তু সেদিকেই ইঙ্গিত করছে।

Comments
Loading...