ত্রিপুরাকে দেখে বাংলা বুঝুক বিজেপির বিপদ, ফের বললেন মানিক সরকার

করোনা আবহে দেশের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ হয়নি, আগে থেকেই খারাপ ছিল, বললেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী

বিজেপি ক্ষমতায় এলে কী হয় তা অভিজ্ঞতা দিয়ে বুঝেছে ত্রিপুরা। খুব দেরি হয়ে যাওয়ার আগে বাংলা এটা বুঝুক। পূর্ব বর্ধমানের সভা থেকে এই বার্তাই শোনা গেল ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের গলায়।

এর আগেও ত্রিপুরাকে দেখে বাংলাকে শেখার কথা বলেছিলেন মানিক সরকার। ভোটমুখী বাংলায় ফের একবার তার পুনরাবৃত্তি সিপিএম পলিটব্যুরো সদস্যের মুখে। শুধু রাজ্য নয়, জাতীয় স্তরে পরিস্থিতি নিয়েও এদিন বিজেপির দিকে তীক্ষ্ণ আক্রমণ শানান মানিক সরকার।
তাঁর অভিযোগ, লকডাউনে দেশে ধনীদের সম্পত্তি বৃদ্ধি পেয়েছে ৩৪ থেকে ৩৫ শতাংশ। ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার অভিযোগ করেন আদানি-আম্বানীদের হাতে বিক্রি হয়ে গেছে দেশ।

[আরও পড়ুন- দেশজুড়ে NRC নিয়ে কোনও সিদ্ধান্ত হয়নি, জানাল কেন্দ্র]

মঙ্গলবার পূর্ব বর্ধমানে সিপিএম এর পক্ষ থেকে একটি সভা করা হয়। সেই সভা থেকে ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার বিজেপিকে আক্রমণ করে বলেন, করোনা আবহে দেশের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ হয়নি, আগে থেকেই খারাপ ছিল। করোনা আবহে পরিস্থিতি খারাপতর হয়েছে। কিছুই করতে পারেনি মোদী সরকার। দেশের ৮০ ভাগ শিশু রক্তাল্পতায় ভুগছে, মায়েরা অভুক্ত। খাদ্যের অভাবে রয়েছে গোটা ভারত। কিন্তু ধনী ব্যক্তিরা আরও ধনী হয়েছেন। ত্রিপুরায় সিপিএমকে হঠিয়ে ক্ষমতায় এসেছিল বিজেপি।

মানিক সরকারের অভিযোগ তারপর থেকে ক্রমেই খারাপ হয়েছে ত্রিপুরার অবস্থা। এখন বিজেপি তেড়েফুঁড়ে বাংলা দখলে ঝাঁপিয়েছে। কিন্তু এর ফল ইতিমধ্যেই ভোগ করছে ত্রিপুরা। যেখানে সামান্য নাগরিক অধিকারও আজ সুরক্ষিত নয়, বলেন মানিক সরকার। তাঁর আবেদন, খুব বেশি দেরি হয়ে যাওয়ার আগে বাংলা বুঝুক বিজেপি কতটা বিপজ্জনক।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে বর্ষীয়ান বাম নেতার মূল্যায়ন থেকে একটা ব্যাপার স্পষ্ট, বিপদের মাপকাঠিতে তিনি অন্তত তৃণমূল ও বিজেপিকে এক গোত্রে ফেলার পক্ষপাতি নন।

Comments
Loading...