কাশ্মীর নিয়ে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে ৮ টি ট্যুইটার অ্যাকাউন্ট বন্ধ করতে বলল স্বরাষ্ট্র মন্ত্রক, খবর নিউজ পোর্টাল opindia সূত্রে

কাশ্মীর পরিস্থিতি নিয়ে ভুয়ো খবর ছড়ানো রুখতে ট্যুইটার কর্তৃপক্ষের দ্বারস্থ হল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। সূত্রের খবর, কাশ্মীর পরিস্থিতি নিয়ে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম থেকে একাধিক অ্যাকাউন্ট সরিয়ে নেওয়ার আবেদন জানালো কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। খবর নিউজ পোর্টাল opindia সূত্রে।
গুজব ছড়ানো এবং ভুল তথ্য ছড়িয়ে উপত্যকার শান্তি বিঘ্নিত করা হচ্ছে। এই অভিযোগে স্বরাষ্ট্র সচিব অন্তত ৮ টি অ্যাকাউন্ট বন্ধ করার জন্য ট্যুইটার কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছেন বলে পোর্টাল সূত্রের খবর। নিউজ পোর্টাল opindia সূত্রে খবর, তালিকায় রয়েছে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানির অ্যাকাউন্টও। পাশাপাশি ARY NEWS এর সাংবাদিক আর্শাদ শরিফ এবং পাকিস্তান টুডের সাংবাদিক মেরি স্কুলির ট্যুইটার হ্যান্ডেলও বন্ধ করার আবেদন জানানো হয়েছে।
opindia পোর্টালের প্রতিবেদনে প্রকাশ, ছন্দে ফিরছে কাশ্মীর। কিন্তু পাকিস্তানিরা উপত্যকায় স্বাভাবিক অবস্থা ফেরত আসার ঘটনা হজম করতে পারছেন না। ওয়াজ খান নামে এক পাকিস্তানি সাংবাদিকের নাম করে প্রতিবেদনে বলা হয়েছে, তিনি ইচ্ছাকৃতভাবে কাশ্মীর পরিস্থিতি নিয়ে ভুয়ো খবর ছড়ানোর চেষ্টা করেছিলেন। কিন্তু সিআরপিএফের তৎপরতায় তা রুখে দেওয়া গিয়েছে বলে দাবি করেছে পোর্টালটি। পোর্টালে প্রকাশ, ওয়াজ খান নামে ওই পাকিস্তানি সাংবাদিক ট্যুইট করে দাবি করেছিলেন, কাশ্মীরের পরিস্থিতি এতটাই অগ্নিগর্ভ যে জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের মধ্যে গোলমাল লেগে যাচ্ছে। একজন সন্তানসম্ভবাকে কারফিউ পাস না দেওয়াকে কেন্দ্র করে জম্মু-কাশ্মীর পুলিশের একজন মুসলিম পুলিশ কর্মীর সঙ্গে বচসায় জড়ান সিআরপিএফ জওয়ানরা এবং তারপর পুলিশকর্মী ৫ জন সিআরপিএফ জওয়ানকে গুলি করে খুন করেন। যদিও সিআরপিএফের অফিশিয়াল ট্যুইটার হ্যান্ডেল থেকে পাকিস্তানি সাংবাদিকের দাবিকে ভুয়ো বলে জানিয়ে দেওয়া হয়। পুলিশের তরফেও ট্যুইটটিকে মিথ্যা বলে জানানো হয়।
জম্মু-কাশ্মীরের প্রিন্সিপাল সেক্রেটারি রোহিত কানসাল বিবৃতি দিয়ে জানান, উপত্যকায় শান্তি ফেরানোয় পরিপন্থী কিছু মানুষ এই ধরনের ঘটনা ঘটাচ্ছেন।
সোমবার কাশ্মীর পরিস্থিতি খতিয়ে দেখতে শ্রীনগর এবং দক্ষিণ কাশ্মীরে আকাশ পথে পর্যবেক্ষণ করেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। পাশাপাশি, জম্মু-কাশ্মীরের পুলিশ প্রধান দিলবাগ সিংহ এবং সেনার আধিকারিকরাও আকাশ পথে কাশ্মীর পরিস্থিতি খতিয়ে দেখেছেন। opindia পোর্টালের প্রতিবেদনে দাবি করা হয়েছে, কাশ্মীরে পরিস্থিতি সম্পূর্ণ শান্ত রয়েছে।

Comments
Loading...