আমার কেরিয়ার ধ্বংস করার চক্রান্ত হচ্ছে, ক্রিকেট বোর্ডকে বিস্ফোরক ই-মেল মিতালি রাজের

টি টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের সেমিফাইনাল ম্যাচে ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি রাজকে প্রথম একাদশ থেকে বাদ দেওয়া নিয়ে দানা বাঁধছিল বিতর্ক। এবার সেই বিতর্ক অন্য মোড় নিল বিসিসিআই-কে লেখা মিতালি রাজের চিঠি ঘিরে। দলে জায়গা না পাওয়া নিয়ে মিতালি রাজ কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর (সিওএ) মেম্বার ডায়না এডুজি ও দলের কোচ রমেশ পাওয়ারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তাঁর অভিযোগ, বিভিন্ন সময়ে কোচ অপদস্থ করতেন তাঁকে। দলে তাঁর জায়গা না হওয়ার জন্য ডায়নার দিকেও আঙুল তুলেছেন মিতালি।
বিসিসিআই’কে ই-মেল করে মিতালি জানিয়েছেন, ক্ষমতার অপব্যবহার করেন ডায়না। তিনি ওই ই-মেলে লেখেন, তাঁর ২০ বছরের ক্রিকেট কেরিয়ারে এই প্রথম তিনি হতাশ হয়েছেন। ফর্মে থাকা সত্ত্বেও ইংল্যন্ডের বিরুদ্ধে বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচে প্রথম একাদশে তাঁর জায়গা না হওয়ায় তিনি আহত ও ব্যথিত। দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরের সঙ্গে তাঁর কোনও মতভেদ নেই বলেও পরিষ্কার করেন মিতালি। অভিযোগ করেন, তাঁর কেরিয়ার ধ্বংস করার চক্রান্ত চলছে।
এদিকে ভারতীয় মহিলা ক্রিকেট দলের এই নতুন বিতর্কে মিতালির পাশে দাঁড়িয়েছেন পুরুষ দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। মিতালির দলে জায়গা না হওয়া নিয়ে সৌরভ গাঙ্গুলি মন্তব্য করেন, কেরিয়ারের সেরা সময়ে তাঁকেও দল থেকে বাদ পড়তে হয়েছিল।
মঙ্গলবার মিতালির বিসিসিআই’কে করা এই ই-মেল প্রকাশ্যে আসার পরই তোলপাড় পড়ে গিয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট মহলে। প্রাক্তন অধিনায়ক মিতালির নেতৃত্বেই সম্প্রতি ভারত বিশ্বকাপের ফাইনালে ওঠে। টি ২০ বিশ্বকাপেও তাঁর পারফরমেন্স যথেষ্ট ভালোই ছিল। এদিন মিতালি রাজ উদ্বেগ প্রকাশ করেন, এই চিঠির কথা প্রকাশ্যে আসার পরে এর ফলাফল ভালো নাও হতে পারে। তাঁর কেরিয়ার শেষ হওয়ার আশঙ্কাও রয়েছে, তাও এই ‘ঝুঁকি’ নিয়েছেন তিনি।
প্রসঙ্গত, ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ফেরার পরই বিসিসিআই-এর সিইও রাহুল জহুরির সঙ্গে দেখা করেন ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌর ও মিতালি রাজ। সেমিফাইনাল ম্যাচে ইংল্যন্ডের কাছে হারের পরে বিতর্ক তৈরি হয়েছিল মিতালির বাদ পড়া নিয়ে। মিতালির কোচ সরাসরি টিম ম্যানেজমেন্ট ও অধিনায়কের কড়া সমালোচনা করেছিলেন। যদিও ইংল্যন্ডের কাছে হারের পরে দল নির্বাচন প্রসঙ্গে অধিনায়ক হরমনপ্রীত বলেছিলেন, ‘নো রিগ্রেটস’, সেরা দলই সেমিফাইনালে খেলেছে।

Comments
Loading...