করোনা কালে ঘরেই বাজার! পথে নামল রাজ্য সরকারের বাজার-গাড়ি, চলমান বাজারে মিলছে সবজি থেকে মাংস, মুদিখানা

করোনা ও লকডাউন পরিস্থিতিতে আমজনতার বাজার সমস্যা মেটাতে এগিয়ে এল রাজ্যের পঞ্চায়েত দফতরের অধীনস্থ ‘কমপ্রিহেন্সিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন’। এবার কলকাতাবাসীর দরজায় দরজায় হাজির হচ্ছে তাদের চলমান বাজার।

গত বুধবার আনুষ্ঠানিকভাবে এই চলমান বাজার গাড়ির উদ্বোধন করেন পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখার্জি। পঞ্চায়েতের এই চলমান বাজার গাড়ি রাস্তায় নেমে বিক্রিবাটা শুরু করেছে শুক্রবার থেকে।

উত্তর থেকে দক্ষিণ কলকাতা, সল্টলেক, রাজারহাট, নিউটাউন সব জায়গায় দেখা পাওয়া যাবে চলমান বাজার গাড়ির। এই চলমান বাজার গাড়িতে সব নিত্যপ্রয়োজনীয় জিনিস পাওয়া যাচ্ছে। শাক-সবজি থেকে মাছ-মাংস, এমনকী মুদিখানার সমস্ত জিনিসও মিলবে বাজার-গাড়িতে। বাংলার গ্রামে গ্রামে যে ফসল ও মাছের চাষ হচ্ছে তাই বিক্রি হচ্ছে এই চলমান বাজার গাড়িতে। বাজার দরের চেয়ে শাক-সবজির দামে অন্তত ১৫ থেকে ৩০ শতাংশ সস্তা পাবেন ক্রেতারা। ৯৭৩৫৯২৯৪১৩ নম্বরে ফোন করলে হোম ডেলিভারির ব্যবস্থা আছে।

অনেকদিন আগে থেকেই অবশ্য সল্টলেক, রাজারহাট, নিউটাউনের বিভিন্ন এলাকায়  বয়স্কদের কাছে ব্যাটারিচালিত ছোট ছোট গাড়ি মারফত সবজি সরবরাহ শুরু হয়েছিল। এবার আরও বড় এলাকাজুড়ে কমপ্রিহেন্সিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন তাদের কাজ ছড়িয়ে দিচ্ছে। শুক্রবার থেকে ১৪ টি চলমান গাড়ি মানুষের নিত্যপ্রয়োজনীয় জিনিস বিক্রি করছে।

Comments
Loading...