ফের রাজ্যে প্রচারে মোদী, যাবেন কি নন্দীগ্রামে?

নির্বাচনের হাইভোল্টেজ কেন্দ্র নন্দীগ্রাম। দ্বিতীয় দফার ভোটে ( ১ এপ্রিল) সেখানে মুখোমুখি হবেন মমতা ব্যানার্জি ও বিজেপির শুভেন্দু অধিকারী। তার আগে নন্দীগ্রামে সভা করবেন মোদী? রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, রাজ্যের সবচেয়ে হাইভোল্টেজ কেন্দ্রে মোদীর সভা করার সম্ভাবনা অনেকটাই। কিন্তু প্রশ্ন হল, নরেন্দ্র মোদী কি এবারই নন্দীগ্রামে সভা করবেন? নাকি নন্দীগ্রামে ভোটের আগে ফের সেখানে আসবেন?

বিজেপি সূত্রে আগেই জানা গিয়েছিল, নির্বাচনের আগে রাজ্যে গোটা ২০ সভা করবেন মোদী।
প্রথম দফার নির্বাচন ২৭ মার্চ। সূত্রের খবর, আগামী ১৮ এবং ২০ মার্চ রাজ্য সফরে আসছেন মোদী। পুরুলিয়ায় বিজেপি লোকসভা ভোটে দুর্দান্ত ফল করেছিল। তাই এই দফায় মোদীর পুরুলিয়াতে সভা কার্যত নিশ্চিত। কিন্তু বড়ো প্রশ্ন হল, মোদী কি এই দফাতেই নন্দীগ্রামেও সভা করবেন?

[আরও পড়ুন- মানস ভুঁইয়াকে সিবিআই তলব, আইকোর মামলায় করা হবে জেরা]

২৭ মার্চের প্রথম এবং ১ এপ্রিলের দ্বিতীয় দফায় ৯টি ও ৭টি আসনে ভোটগ্রহণ পূর্ব মেদিনীপুরে। বাঁকুড়া ও পুরুলিয়া জেলাতেও সভা করতে পারেন মোদী।
মঙ্গলবার নন্দীগ্রামে কর্মিসভা করেছেন মমতা ব্যানার্জি। বিভিন্ন মন্দিরে পুজো দেওয়ার পাশাপাশি কখনও সাধারণ মানুষের সঙ্গে গল্প গুজব করে আবার কখনও চা বানিয়ে খাইয়ে জনসংযোগও সেরেছেন ভরপুর।

অন্যদিকে বুধবার শুভেন্দু অধিকারী নন্দীগ্রামে নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন। তারপর চলে রোড শো। বিজেপি সূত্রে খবর, আগামী ১২ মার্চ মনোনয়ন জমা দেবেন শুভেন্দু। কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি ও ধর্মেন্দ্র প্রধানকে সঙ্গে নিয়ে মনোনয়ন পেশ করবেন বঙ্গ বিজেপির পোস্টারবয়। থাকবেন সদ্য বিজেপিতে যোগদানকারী মিঠুন চক্রবর্তী।

সবমিলিয়ে ভোটের বেশ আগেই নন্দীগ্রামে গনগনে ভোটের মেজাজ। এই আবহেই বুধবার নন্দীগ্রামের মাটিতে হাজির দুই প্রতিপক্ষ। দল ত্যাগের পর এই প্রথম শুভেন্দু-মমতা এক মাটিতে।

Comments
Loading...