সৈকতে প্লগিংয়ের সময় মোদীর হাতে ছিল অ্যাক্যুপ্রেশার রোলার, জানেন কী কাজে লাগে? কত দাম?

বঙ্গোপসাগরের তীরে দু’দিন ব্যাপী ইন্দো-চিন ঘরোয়া আলোচনাকে ছাপিয়ে উঠেছে আরও একটি জিনিস। বৈঠকের শেষদিন, শনিবার কাকভোরে মমল্লপুরমের সৈকতে প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সমুদ্র তীরে আবর্জনা পরিষ্কার করা থেকে শরীরচর্চা, সবেরই ছবি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। তেমনই কয়েকটি ছবিতে দেখা যাচ্ছে প্রধানমন্ত্রী হাতে ধরে আছেন একটি ছোট লাঠি বা বেলনের মতো বস্তু। কী সেই বস্তু? জল্পনার অবসান ঘটিয়ে নরেন্দ্র মোদী নিজেই রবিবার জানিয়ে দিলেন, মমল্লপুরমের সৈকতে প্লগিংয়ের সময় তাঁর হাতে ছিল অ্যাক্যুপ্রেশার রোলার।

অ্যাক্যুপ্রেশার রোলার কী?

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, বেলন আকৃতির এই রোলারের গায়ে খাঁজকাটা থাকে। দু’হাতের মাঝে নিয়ে তা ব্যবহার করতে হয়। ওই খাঁজকাটা অংশ হাতের তালুর মধ্যে থাকা বিভিন্ন অ্যাক্যুপ্রেশার পয়েন্টে প্রয়োজনমতো চাপ দেয়। যা ব্যথা-বেদনা সহ বিভিন্ন শারীরিক সমস্যা কাটাতে সাহায্য করে। এই রোলারকে অনেকে এনার্জি রোলারও বলে থাকেন।

কী সুবিধা?

এনার্জি রোলার ব্যবহারে টেনশন এবং উদ্বেগ কমে। ঘুম ভালো হয়। দেহের মাংস পেশি এবং জোড়ের জায়গার ব্যথা উপশমে কার্যকরী অ্যাক্যুপ্রেশার রোলার। হজমের সমস্যার কাজ করার পাশাপাশি মাথা ব্যথা কিংবা শরীরের যে কোনও অংশে ব্যথা সারাতে ভূমিকা রয়েছে এই রোলারের। তাছাড়া শরীরের যেকোনও ক্রনিক ব্যথার সমস্যাতেও এই রোলার ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা।

কত দাম?

সাধারণত ১৫০ টাকা থেকে ৭০০ টাকার মধ্যে। মোদীর ব্যবহার করা কাঠের সিঙ্গল রোলারের দাম ১৭৫ থেকে ৪০০ টাকার মধ্যে। এছাড়াও রয়েছে আরও বিভিন্ন ধরণের অ্যাক্যুপ্রেশার রোলার। প্রয়োজন অনুযায়ী এর মধ্যে থেকে একটি বেছে নেওয়া যেতে পারে।

কোথায় পাবেন?

শহরের বিভিন্ন ক্রীড়া সরঞ্জাম কিংবা মেডিক্যাল ইক্যুইপমেন্টসের দোকানে মিলবে অ্যাক্যুপ্রেশার রোলার। এছাড়াও সহজেই অ্যামাজন কিংবা ফ্লিপকার্টের মতো সাইট থেকেও কেনা যেতে পারে এনার্জি রোলার।

Comments
Loading...