সিকিম গভর্নর্স কাপ চ্যাম্পিয়ন মহামেডান স্পোর্টিং

কলকাতা লিগ না জিততে পারার আক্ষেপ অনেকটাই মিটলো মহামেডান স্পোর্টিংয়ের। মঙ্গলবার সিকিম গভর্নর্স গোল্ড কাপ চ্যাম্পিয়ন হল সাদাকালো ব্রিগেড। ফাইনালে সিকিম হিমালয়ান এফসিকে ২-১ গোলে হারাল তারা। মহামেডান স্পোর্টিংয়ের হয়ে মঙ্গলবার জোড়া গোল করে ম্যাচের রং পাল্টে দিলেন চাঙতে। ২০১৬ সালের পর আবার এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলো মহামেডান। এই মরসুমের শুরুটা ভালো করতে না পারলেও, কলকাতা লিগের চ্যাম্পিয়নের দৌড়ে চলে এসেছিল দীপেন্দু বিশ্বাসের মহামেডান স্পোর্টিং। মোহনবাগানকে হারিয়ে চমকে দিয়েছিল তারা। সাদাকালোকে শিবিরকে নিয়ে আবার স্বপ্ন দেখতে শুরু করেছিলেন সমর্থকরা। কিন্তু শেষ অবধি ট্রফি আর ঘরে তোলা হয়নি। সিকিমে সেই আক্ষেপে মেটাল মহামেডান।
এদিন খারাপ আবহাওয়ার জন্য বেশ কিছুক্ষণ পরে ম্যাচ শুরু হয়। ম্যাচ শুরু হওয়ার চার মিনিটের মধ্যেই মহামেডান স্পোর্টিংকে এগিয়ে দেন চাঙতে। প্রথম অর্ধে ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেননি মহামেডান ফুটবলাররা।
দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ম্যাচে ফিরে আসে সিকিমের দলটি। গোল করেন বিদেশি স্ট্রাইকার ইউগেনে নিমাকো। এক সময় মনে হচ্ছিল হয়তো ৯০ মিনিটে ম্যাচের ভবিষ্যৎ নির্ধারিত হবে না। কিন্তু এই সময় আবার জ্বলে ওঠেন চাঙতে। ৭৯ মিনিটে তাঁর করা দ্বিতীয় গোলেই চ্যাম্পিয়ন হয় মহামেডান। প্রতিযোগিতার সেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন তিনি। প্রতিযোগিতার সেরা গোলরক্ষক রয়েছেন মহামেডান গোলরক্ষক প্রিয়ন্ত সিংহ।

 

Comments
Loading...