প্রথম ম্যাচে হারের পর কলকাতা লিগে কাস্টমসের কাছেও আটকে গেল মোহনবাগান

কলকাতা লিগে আটকে গেল মোহনবাগান। বুধবার ক্যালকাটা কাস্টমসের সঙ্গে ম্যাচ শেষ হল ১-১ গোলে। প্রথমার্ধের ২১ মিনিটে মোহনবাগানকে এগিয়ে দিয়েছিলেন ফ্রান গঞ্জালেস। ম্যাচের ৯০ মিনিটে কাস্টমসকে সমতায় ফেরান স্ট্যানলি। ঘটনাবহুল ম্যাচে দু’দলের একজন করে ফুটবলার লাল কার্ড দেখেন।
লিগের প্রথম ম্যাচে পিয়ারলেসের কাছে তিন গোলে হেরেছিল মোহনবাগান। গতবারের লিগ চ্যাম্পিয়নদের এই লজ্জার শুরু নিয়ে সমালোচনা শুরু হয়েছিল। তাই বুধবার লিগের দ্বিতীয় ম্যাচে ক্যালকাটা কাস্টমসের সঙ্গে জিততে বদ্ধপরিকর ছিল মোহনবাগান। দলের বেশ কিছু পরিবর্তনও করেছিলেন মোহনবাগান কোচ কিবু ভিকুনা। হালকা চোট থাকায় প্রথম একাদশে ছিলেন না স্প্যানিশ স্টপার ফ্রান মোরানতে। দলে এসেছিলেন কিমকিমা। চোট কাটিয়ে প্রথম একাদশে ফিরেছিলেন স্প্যানিশ স্ট্রাইকার সালভা চামোরো।
শুরু থেকেই ম্যাচের দখল ছিল মোহনবাগান ফুটবলারদের পায়ে। ২১ মিনিটে মোহনবাগানকে এগিয়ে দেন স্প্যানিশ স্টপার ফ্রান গঞ্জালেজ। বক্সের ঠিক বাইরে থেকে দুরন্ত শটে গোল করেন গঞ্জালেজ। প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি মোহনবাগান। উল্টোদিকে কাস্টমসের কোচ ফিলিপ আডজাকে মাঠে নামান। গতবার মহামেডানের হয়ে রীতিমত সাড়া ফেলে দিয়েছিলেন এই বিদেশি স্ট্রাইকার।
স্বাভাবিকভাবেই দ্বিতীয়ার্ধে আক্রমণে বৈচিত্র বাড়ে কাস্টমসের। ফিলিপকে আটকাতে গিয়েই ৬২ মিনিটে ফাউল করে বসেন মোহনবাগানের স্টপার কিমকিমা। তাঁকে লাল কার্ড দেখান রেফারি। বাকি সময়টা দশজনে খেলতে হয় মোহনবাগানকে। ১০ জনের মোহনবাগানও আক্রমণের চেষ্টা চালিয়ে যাচ্ছিল। সহজ গোলের সুযোগ নষ্ট হয়। ৮২ মিনিটে ১০ জন হয়ে যায় কাস্টমসও। লাল কার্ড দেখেন কাস্টমসের দেবায়ন সাহা। নির্ধারিত সময়ে শেষ মিনিটে কাস্টমসকে সমতায় ফেরান স্ট্যানলি। জয় ফেরার আশা শেষ হয়ে যায় মোহনবাগানের।

Comments
Loading...