কাল লিগে এগিয়ে যাওয়ার ম্যাচ মোহনবাগানের, কলকাতায় এলেন সবুজ-মেরুনের নতুন বিদেশি

জমজমাট জায়গায় পৌঁছে গেছে কলকাতা লিগ। প্রতিটা ম্যাচ এখন লিগের ফাইনাল। পিয়ারলেস এর কাছে হেরে লিগের দৌড়ে কিছুটা পিছিয়ে পড়েছে ইস্টবেঙ্গল। অন্যদিকে ধারাবাহিকতা দেখিয়ে এগিয়ে চলেছে মোহনবাগান। তবে এখনও পয়েন্টের বিচারে লিগ শীর্ষে থাকা পিয়ারলেসের থেকে দু’পয়েন্টে পিছিয়ে কিবু ভিকুনার দল। জর্জ টেলিগ্রাফও মোহনবাগানের থেকে পয়েন্টের বিচারে এগিয়ে। তাই মোহনবাগান কোচের এখন একটাই লক্ষ্য। নিজেদের বাকি সব ম্যাচ জেতা এবং অবশ্যই পিয়ারলেস, জর্জের পয়েন্ট খোয়ানোর অপেক্ষা করা।
বৃহস্পতিবার কল্যাণী স্টেডিয়ামে এরিয়ানের মুখোমুখি হবে মোহনবাগান। পয়েন্টের দিক থেকে দেখলে অনেকটাই নীচের দিকে এরিয়ান। তবে তাদেরকে মোটেই হালকাভাবে নিচ্ছেন না মোহনবাগানের স্প্যানিশ কোচ কিবু ভিকুনা। কিবু বলছেন, “এরিয়ানের ম্যাচ আমি দেখেছি। এটা ঠিক যে পয়েন্টের বিচারে ওরা খুব একটা ভালো জায়গায় নেই। তবে ওদের দলে ভালো মানের বিদেশি আছে। সাবধানতা অবলম্বন করেই তিন পয়েন্টের খোঁজে নামব আমরা।”
পিয়ারলেস এবং ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলে ফেলেছে মোহনবাগান। সবুজ মেরুন কোচের চোখে সবচেয়ে কঠিন প্রতিপক্ষ কে? কিবুর উত্তর, “পিয়ারলেস এবং ইস্টবেঙ্গলকে নিয়ে ভেবে আমার কোনও লাভ নেই। বরং আমাদের লক্ষ্য থাকবে নিজেদের সব ম্যাচে উন্নতি করা। সব ম্যাচ যদি জিততে পারি তাহলে কলকাতা লিগ জয় সম্ভব। তাই এই মুহূর্তে আমাদের সব থেকে বড় প্রতিপক্ষের নাম মোহনবাগান।’
ব্যক্তিগত কাজে হংকং গেছেন মোহনবাগানের স্প্যানিশ মিডফিল্ডার ফ্রান গঞ্জালেজ। তাই সম্ভবত বৃহস্পতিবার তাঁকে বিশ্রাম দেওয়া হবে। বুধবারই শহরে চলে এলেন মোহনবাগানের ষষ্ঠ বিদেশি স্প্যানিশ অ্যাটাকিং মিডফিল্ডার জুলেন কোলিনাস।

Comments
Loading...