উপলক্ষ্য নেতাজি, ১ বছর পর ফের এক মঞ্চে মোদী-মমতা

ভোটমুখী বাংলায় এক মঞ্চে মোদী-মমতার উপস্থিতি নজর কাড়বে

ঠিক ১ বছর আগে শেষবার এক মঞ্চে এসেছিলেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী। নেতাজির ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে ফের এক মঞ্চে আসতে চলেছেন নরেন্দ্র মোদী ও মমতা ব্যানার্জি। ভিক্টোরিয়া মেমোরিয়ালে আয়োজিত অনুষ্ঠানে মুখ্য অতিথি প্রধানমন্ত্রী। সেখানে হাজির থাকবেন বাংলার মুখ্যমন্ত্রীও। 

সূত্রের খবর, শনিবার দুপুর পৌনে ৪ টে নাগাদ দমদমে নামবে প্রধানমন্ত্রীর বিমান। সেখান থেকে নরেন্দ্র মোদী সোজা চলে যাবেন ন্যাশনাল লাইব্রেরি। সেখানে নেতাজিকে নিয়ে একটি আন্তর্জাতিক সেমিনারে বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী। বিকেল সাড়ে ৪ টে নাগাদ প্রধানমন্ত্রীর কনভয় পৌঁছবে ভিক্টোরিয়া। সন্ধে ৭ টা পর্যন্ত সেখানে নেতাজির জন্ম জয়ন্তীর অনুষ্ঠান। যার মুখ্য অতিথি প্রধানমন্ত্রী। থাকবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ প্যাটেল। 

কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক প্রধানমন্ত্রীকে চেয়ারম্যান করে নেতাজি জন্ম জয়ন্তী উদযাপন কমিটি তৈরি করেছে। তাতে সদস্য হিসেবে আছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। তবে সদ্য সুস্থ হয়ে ওঠা সৌরভ অনুষ্ঠানে থাকবেন না বলেই জানা যাচ্ছে। তবে ভোটমুখী বাংলায় এক মঞ্চে মোদী-মমতার উপস্থিতি স্বাভাবিকভাবেই নজর কাড়বে। শেষবার প্রধানমন্ত্রীর সঙ্গে এক মঞ্চে মমতাকে দেখা গিয়েছিল গত বছর ১১ জানুয়ারি। পোর্ট ট্রাস্টের অনুষ্ঠানে। 

তবে নেতাজির জন্ম জয়ন্তী পালনের জন্য প্রধানমন্ত্রীর কলকাতা আগমনে তাল কেটেছে একটি জায়গায়। জাতীয় গ্রন্থাগার ও ভিক্টোরিয়াতে গেলেও মোদী যাবেন না নেতাজি ভবন। তা নিয়ে প্রশ্ন তুলেছেন নেতাজি প্রেমীদের একাংশ।  

Comments
Loading...