‘হ্যাপি যোগা প্র‍্যাকটিসিং’, লকডাউনে বাড়িবন্দি আমজনতাকে ফিটনেস চর্চার ভিডিও বার্তা প্রধানমন্ত্রী মোদীর

তিন সপ্তাহের জন্য বাড়িতে থাকা সাধারণ মানুষকে সুস্থ থাকার জন্য ‘যোগ বার্তা’ প্রধানমন্ত্রীর। সোমবার নিজের ট্যুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করলেন যোগাসনের ভিডিও।
রবিবার ‘মন কী বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কাছে তাঁর ফিটনেস ট্রেনিং নিয়ে কৌতূহলী প্রশ্নের প্রেক্ষিতে সোমবার বিভিন্ন ভাষায় সহজ কিছু যোগাসনের শিক্ষা দিলেন মোদী। ওই ট্যুইটে তিনি লেখেন, গতকাল মন কী বাত অনুষ্ঠানে আমার কাছে একজন ফিটনেস রুটিন জানতে চান। তাই এই যোগ ভিডিয়ো শেয়ার করলাম। আশা করি, আপনারাও নিয়ম করে এই যোগ চর্চা করবেন।
যোগাসনের উপকারিতা সম্পর্কে বলতে গিয়ে প্রধানমন্ত্রী ট্যুইটারে লেখেন, আমি ফিটনেস এক্সপার্ট নই, না আমি কোনও মেডিকেল এক্সপার্ট। তবে যোগ চর্চা বহু বছর ধরে আমার প্রাত্যহিক জীবনের অঙ্গ। লকডাউনে বন্দি নেটিজেনকে তাঁদের শরীর চর্চার ভিডিও পোস্ট করতেও উদ্বুদ্ধ করেন মোদী।
রবিবার ‘মন কী বাত’ অনুষ্ঠানে আবার প্রধানমন্ত্রী মাপ চেয়ে নেন এই ২১ দিনের লকডাউনে যাঁরা সমস্যার মুখোমুখি হচ্ছেন তাঁদের কাছে। যদিও সবাইকে এ ক’দিন বাড়িতে থাকার আবেদন জানিয়ে মোদী বলেন করোনার বিরুদ্ধে লড়ার জন্য আর কোনও রাস্তা নেই। ততদিন বাড়ি বন্দি মানুষকে ফিট থাকার বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

Comments
Loading...