মন্ত্রীর মেয়ের বিয়ে! আটকে নেতাজি জন্মজয়ন্তীর কেন্দ্রীয় কমিটি গঠন

নেতাজি সুভাষচন্দ্র বসুর আসন্ন ১২৫ তম জন্মদিবস উপলক্ষ্যে আগামী বছর পর্যন্ত রাজ্যে নানা কর্মসূচি পালনের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এজন্য অমর্ত্য সেন ও অভিজিৎ বিনায়ক ব্যানার্জির মতো দু’জন নোবেলজয়ী বাঙালি-সহ বিদ্বজ্জনদের নিয়ে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে। একইভাবে কমিটি গঠনের পরিকল্পনার কথা বলেছিল কেন্দ্রীয় সরকারও এবং তা রাজ্যের আগেই। 

গত ২১ অক্টোবর লালকেল্লায় আইএনএ দিবস পালনের দিন কেন্দ্রের তরফে সংস্কৃতি মন্ত্রী প্রহ্লাদ সিংহ প্যাটেল এই ঘোষণা করেন। কিন্তু এখনও সেই কমিটি গঠনের নামগন্ধ নেই। 

কেন বিলম্ব?

জানা গিয়েছে, মন্ত্রী প্রহ্লাদ সিংহ প্যাটেলের মেয়ের বিয়ে উপলক্ষ্যে বেশ কিছুদিন তিনি সংস্কৃতি মন্ত্রকের কাজে সময় দিতে পারেননি। গত সোমবার মন্ত্রীর মেয়ের বিয়ে ছিল। সেই অনুষ্ঠান শেষ করে নেতাজি জন্মজয়ন্তী কমিটি গঠনের ব্যাপারে তিনি সক্রিয় হবেন। 

কমিটিতে প্রধানমন্ত্রী কিংবা রাষ্ট্রপতিকে চেয়ারম্যান করা হবে বলে খবর। কিন্তু সেই কমিটি গঠন এবং তারপর কবে তার প্রথম বৈঠক হবে, কী হবে কর্মসূচি, তা এখনও চূড়ান্ত হয়নি। 

বসু পরিবারের তরফে কেন্দ্রীয় সরকারি কমিটির বিষয়ে দিল্লিতে খোঁজখবর করা হয়। তখনই জানা যায় মন্ত্রী মেয়ের বিয়েতে ব্যস্ত তাই কমিটি তৈরি হয়নি। 

Comments
Loading...