শহরে চালু হল এসি ট্রাম

কলকাতার ঐতিহ্য বজায় রাখতে দু’টি নতুন ট্রাম চালু করল রাজ্য সরকার। সোমবার ধর্মতলার একটি অনুষ্ঠান থেকে দু’টি এক বগির এসি ট্রামের সূচনা করেন রাজ্যের পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী।
পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের এসি বাস ইতিমধ্যেই যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আগামী দিনে এসি ট্রামও সমান জনপ্রিয় হবে বলে আশাবাদী পরিবহণমন্ত্রী। সোমবার শুভেন্দু অধিকারী বলেন, ট্রাম কলকাতার ঐতিহ্য। আর এই ঐতিহ্যকে বজায় রাখতে সচেষ্ট রাজ্য সরকার। সোমবার পশ্চিমবঙ্গ পরিবহণ নিগমের বাসের জন্য মোবাইল টিকিট ব্যবস্থারও সূচনা করেন রাজ্যের পরিবহণমন্ত্রী। তিনি বলেন, রাজ্যের পরিবহণ ব্যবস্থাকে ‘স্মার্ট’ করার ক্ষেত্রে মোবাইল টিকিট একটি বড় পদক্ষেপ। আপাতত ৭ টি রুটের বাসে এই ব্যবস্থায় টিকিট কাটা যাবে। এই ব্যবস্থা জনপ্রিয় হলে নিগমের অন্যান্য রুটেও তা চালু করা হবে বলে জানান শুভেন্দু অধিকারী। এনবিএসটিসি এবং এসবিএসটিসিকেও মোবাইল টিকিট ব্যবস্থা চালু করার নির্দেশ দেওয়া হবে বলে জানান তিনি।
এছাড়াও ৪ টি ভেসেলের সূচনা করেন পরিবহণমন্ত্রী। যেগুলিতে ২০০ জন করে যাত্রী উঠতে পারেবেন। এই ৪ টি জলযানের নাম ঠিক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেগুলি হল, এম ভি স্বাস্থ্যসাথী, এম ভি ইচ্ছাশক্তি, এম ভি মাটি এবং এম ভি ইছামতি-১।

Comments
Loading...