লন্ডনের রাস্তায় দেখা মিলল নীরব মোদীর। অভিযোগ, ফের শুরু করেছেন হীরে ব্যবসা, সাংবাদিকের প্রশ্নে পালালেন ট্যাক্সি চেপে

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে বিশাল অঙ্কের টাকা ঋণখেলাপের দায়ে অভিযুক্ত হীরে ব্যবসায়ী নীরব মোদীর দেখা মিলল লন্ডনের রাস্তায়। ইংলন্ডের দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’-এর এক সাংবাদিক তাঁকে লন্ডনের ব্যস্ত রাস্তায় দেখতে পেয়ে বেশ কয়েকটি প্রশ্ন করতে থাকেন, আর নীরব মোদী ভাবলেশহীন মুখে ‘নো কমেন্টস’ বলে এড়িয়ে যান ওই সাংবাদিককে। এরপর প্রায় পালিয়ে গিয়ে ট্যক্সিতে উঠে পড়েন। শনিবার সকাল থেকেই ভাইরাল হয়েছে এই ভিডিও। অভিযোগ, বেনামে ফের হীরের ব্যবসা শুরু করেছেন এই ঋণখেলাপি ব্যবসায়ী। যদিও সাংবাদিকের সেই প্রশ্ন এড়িয়ে গিয়েছেন তিনি।
ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যাচ্ছে, অক্সফোর্ড স্ট্রিটে হেঁটে যাচ্ছেন দামি কালো জ্যাকেট গায়ে নীরব মোদী। গোঁফ ও সাদা দাড়িতে নীরব মোদী প্লাস্টিক সার্জারিও করে থাকতে পারেন সন্দেহ প্রকাশ করছেন অনেকে। ভিডিও তে দেখা যাচ্ছে, সাংবাদিকের মুখোমুখি হয়ে কার্যত অপ্রস্তুত হয়ে পড়েন তিনি। বিনয়ের সঙ্গে সাংবাদিকের একের পর এক প্রশ্ন এড়িয়ে যান। প্রতিটি প্রশ্নের জবাবে হয়, ‘নো কমেন্টস’ বলে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন, নয়তো নীরব থাকাই শ্রেয় বলে মনে করেছেন দৃশ্যতই বিব্রত নীরব মোদী। সাংবাদিকের মুখোমুখি হয়ে যে তিনি বেশ বিপাকেই পড়েছেন, তা তাঁর ‘বডি ল্যাঙ্গুয়েজ’ থেকে পরিষ্কার। ভারতে প্রত্যর্পণ বিষয়ে তাঁর কী মত, লন্ডনে তাঁর নতুন ব্যবসা শুরু হয়েছে কি না একাধিক প্রশ্ন এড়িয়ে যান নীরব মোদী। সাংবাদিক যেই প্রশ্ন করেন, ইংল্যন্ডে আর কত দিন থাকবেন, এরপরেই ঘটনাস্থল থেকে হাঁটা শুরু করেন নীরব মোদী। প্রায় পালিয়ে গিয়ে একটি ট্যাক্সিতে উঠে পড়েন ১৩ হাজার কোটি টাকা ঋণখেলাপের দায়ে দেশ ছেড়ে পালানো হীরে ব্যবসায়ী।
২০১৮ সালে দেশ ছেড়ে পালানো হীরে ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর আত্মীয় মেহুল চোকসির বিরুদ্ধে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক থেকে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণখেলাপীর মামলা চলছে। কেন্দ্র সরকার তাঁকে দেশে ফেরানোর চেষ্টা করছে। ইন্টারপোলও ভারতের অভিযোগের ভিত্তিতে রেড কর্নার নোটিস (আরসিএন) জারি করেছে। কিন্তু নীরব মোদীর বর্তমান ঠিকানা নিয়ে বেশ দ্বিধায় ছিলেন দেশের তদন্তকারী অফিসাররা। ঠিক এসময়ই লন্ডনের অক্সফোর্ড স্ট্রিটে ‘দ্য টেলিগ্রাফ’-এর সাংবাদিকের সৌজন্যে দেখা মিলল নীরব মোদীর। তবে লন্ডনে নিজের কেনা বাড়িতে, না কি কোনও ভাড়া বাড়িতে থাকেন সে নিয়ে কোনও নির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। নীরব মোদীর হদিশ মেলার পর প্রশ্ন উঠছে, দেশের তদন্তকারী সংস্থাগুলি কেন তাঁর খোঁজ পায়নি এতদিন, এখনই বা কী করবে তারা!

Comments
Loading...