বিজেপিতে আদি-তৎকাল দ্বন্দ্ব তুঙ্গে, দিকে দিকে প্রার্থী নিয়ে বিক্ষোভ, আগুন, পথ অবরোধ

১৪ মার্চ বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে

১৪ মার্চ বিজেপির দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে। আর তারপরেই জেলায় জেলায় বিক্ষোভ প্রদর্শন শুরু। বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের অভিযোগ, সদ্য তৃণমূল থেকে আসা নেতারা টিকিট পেয়েছেন অথচ বিজেপির পুরোনো কর্মীদের গুরুত্ব দেওয়া হয়নি।
টিকিট না পেয়ে তৃণমূল ত্যাগ করে কয়েকদিন আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য। ৮৯ বছরের সিঙ্গুরের মাস্টারমশাইকে সিঙ্গুর থেকে প্রার্থী করেছে বিজেপি। আর তাতেই কার্যত ক্ষোভে ফেটে পড়েছেন বিজেপির কর্মী সমর্থকেরা। দলীয় কার্যালয়ে ভাঙচুর চালান দলীয় কর্মীরা। এমনকী, কর্মিসভা করতে আসা মধ্যপ্রদেশ মন্ত্রিসভার সদস্য বিজেপি নেতা বিশ্বাস সারাংকে একটি ঘরে পাঁচ ঘন্টা তালা বন্দি করে রাখেন বিজেপি কর্মীরা।
বিজেপি কর্মীদের বিক্ষোভ আছড়ে পড়েছে কলকাতায়ও। কলকাতায় বিজেপির হেস্টিংস অফিসের সামনে চরম উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়। প্রার্থী বদলের দাবিতে দফায় দফায় বিক্ষোভ প্রদর্শন করছেন বিজেপি কর্মীরা। প্রার্থী বদলের দাবিতে প্রথমে পাঁচলা থেকে গেরুয়া শিবিরের কর্মী সমর্থকরা হেস্টিংস কার্যালয়ে বিক্ষোভ দেখান। দলীয় নেতৃত্ব তাঁদের শান্ত করলেও, পাঁচলার পর একে একে উদনারায়ণপুর, রায়দিঘির বিজেপির স্থানীয় কর্মীরা বিক্ষোভ প্রদর্শন করেন।
পাঁচলার বিজেপির প্রার্থী মোহিত ঘাঁটিকে মানতে নারাজ স্থানীয় নেতৃত্ব। তাঁদের দাবি প্রাক্তন মন্ত্রী রাজীব ব্যানার্জির ঘনিষ্ঠ হওয়ার জন্যই মোহিত টিকিট পেয়েছেন। এলাকায় একাধিক দুর্নীতির সঙ্গে জড়িয়ে রয়েছেন মোহিত, অভিযোগ পাঁচলার বিজেপি নেতৃত্বের। উদয়নারায়ণপুরের প্রার্থী সুমিত রঞ্জন কাঁড়ারকে নিয়েও একই অভিযোগ আদি বিজেপি নেতাদের। এদিন কর্মীদের বিক্ষোভের সামনে পড়তে হয় বিজেপির শীর্ষ নেতৃত্বকে। মুকুল রায়, অর্জুন সিং, শিবপ্রকাশদের ঘিরে ধরে হেস্টিংস অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন বিজেপির কর্মীরা।

[আরও পড়ুন-কেউ তুলছেন সেলফি, কেউ দরজায় নাড়ছেন কড়া, প্রচারে তৃণমূলের তারকা প্রার্থীরা, দেখুন ফটো গ্যালারি]

কলকাতার পাশাপাশি জেলায় জেলায়ও প্রার্থী নিয়ে ক্ষোভ উগরে দিয়েছেন বিজেপির একাংশ। একাধিক জায়গায় টায়ার জ্বালিয়ে, রাস্তা অবরোধ করে প্রার্থী বদলের দাবি করেন স্থানীয় বিজেপি নেতৃত্ব।
সূত্রের খবর, দিকে দিকে নজিরবিহীন বিক্ষোভের জেরে কিছুটা বিড়ম্বনায় বিজেপির রাজ্য নেতৃত্ব। শোনা যাচ্ছে, বিক্ষোভে লাগাম টানতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সফর সূচি পরিবর্তন করে রাতে কলকাতায় আসছেন রাজ্য নেতাদের সঙ্গে বৈঠক করতে।

Comments
Loading...