সারদা তদন্তে পার্থ চট্টোপাধ্যায়কে তলব সিবিআইয়ের, ব্যস্ত আছি, আগামী সপ্তাহে যাব, বললেন তৃণমূল মহাসচিব

সারদা মামলায় এবার তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে তলব করল সিবিআই। সূত্রের খবর, তৃণমূলের রাজ্যসভার সাংসদ তথা দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’র প্রকাশক ডেরেক ও’ব্রায়েনকে জিজ্ঞাসাবাদে নাম উঠে আসে পার্থ চট্টোপাধ্যায়ের। শুক্রবারই শিক্ষামন্ত্রীকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তলব করেছিল সিবিআই। কিন্তু ব্যস্ততার কারণে আগামী সপ্তাহে সিবিআইয়ের মুখোমুখি হবেন বলে জানিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।
বিভিন্ন চিট ফান্ড থেকে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’ বিজ্ঞাপন পেয়েছে, এই অভিযোগে ডেরেক ও’ব্রায়েনকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, ডেরেক ও’ব্রায়েনকে জিজ্ঞাসাবাদেই পার্থ চট্টোপাধ্যায়ের নাম উঠে আসে। তারপরই জাগো বাংলার প্রকাশনা সংক্রান্ত ব্যাপারে তৃণমূল মহাসচিবকে জেরা করার সিদ্ধান্ত নেয় সিবিআই। শুক্রবারই তাঁকে সিবিআই অফিসে তলব করা হয়। যদিও সিবিআইয়ের তলব নিয়ে পার্থ চট্টোপাধ্যায় জানান, তিনি এখন ব্যস্ত।
গত মাসে ডেরেক ও’ব্রায়েনকে সিবিআই তলব করার প্রেক্ষিতে তিনি দাবি করেছিলেন, কেন্দ্রের আরটিআই সংশোধনী বিলের বিরোধিতা করায় তাঁকে নোটিস পাঠিয়েছে সিবিআই। অন্যদিকে, সারদা ও রোজভ্যালি চিট ফান্ড মামলায় কয়েক সপ্তাহ ধরে একের পর এক তলব করছে সিবিআই ও ইডি। তৃণমূল সাংসদ ও অভিনেত্রী শতাব্দী রায়, অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, ঋতুপর্ণা সেনগুপ্ত, তৃণমূল নেতা মদন মিত্র, তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুনাল ঘোষ, প্রাক্তন সিপিএম নেতা লক্ষণ শেঠকে ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করেছে দুই কেন্দ্রীয় এজেন্সি। এবার তৃণমূলের মহাসচিব তথা রাজ্যের শিক্ষামন্ত্রীকে তলব করল সিবিআই।

 

Comments
Loading...