মোদীর দেওয়া সুবিধা কৃষকরা পেয়ে গেলেই ওঁর রাজনীতি শেষ! কেন্দ্রীয় প্রকল্প নিয়ে মমতাকে খোঁচা প্রধানমন্ত্রীর

উপলক্ষ্য ছিল নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী থেকে প্রয়াগরাজ পর্যন্ত সিক্স লেন হাইওয়ের ভিত্তিস্থাপন। কিন্তু নিজের কেন্দ্র থেকে বাংলা নিয়ে কিছু বলবেন না, তা হয় নাকি? বাঙালি অধ্যুষিত বারাণসীতে প্রধানমন্ত্রী নাম না করে বিঁধলেন মমতা ব্যানার্জিকে। পাশাপাশি কৃষক অসন্তোষ নিয়ে দোষ চাপালেন বিরোধীদের উপর। 

বারাণসীতে এর আগে মোদীর সমস্ত সভাতেই উঠেছে বাংলার প্রসঙ্গ। সোমবারও তার ব্যতিক্রম হল না।

মোদী বলছিলেন আন্দোলনরত কৃষকদের নিয়ে। তাঁর অভিযোগ, এতকাল ধরে যারা কৃষকদের সঙ্গে ছলনা করেছে এখন তারাই কৃষকদের কাছে মিথ্যে প্রচার চালাচ্ছে। তিনি বলেন, এখন তো কৃষকরা যাতে কেন্দ্রীয় সরকারি সুবিধা না পান সেই জন্য একটি রাজ্যের সরকার সচেষ্ট। নাম না করে বাংলার মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে মোদী বলেন, ভয় একটাই, মোদীর দেওয়া সুবিধা কৃষকরা পেয়ে গেলে তো সবাই ওনাকে ভুলে যাবে। তাহলেই ওনার রাজনীতি শেষ! তাই কৃষকদের বঞ্চিত করে রাখা হচ্ছে। মোদী বলেন, আমরা সেখানে ক্ষমতায় এলেই কৃষকদের হাতে অর্থ তুলে দেবো, আমি সেই বঞ্চিত কৃষকদের কথা দিলাম। 

নরেন্দ্র মোদীর দাবি, দিল্লি সীমানায় আন্দোলনরত কৃষকদের সমস্ত আশঙ্কার সমাধান করা হচ্ছে। আগের তুলনায় মোদী সরকারের সময় কৃষকরা ভাল আছেন এবং সম্মান পাচ্ছেন। বিরোধীদের মিথ্যে প্রচারের কারণেই দিল্লি-হরিয়ানায় বিক্ষোভ করছেন কৃষকরা, দাবি প্রধানমন্ত্রীর।

Comments
Loading...